ঢাকা, রবিবার, ১১ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৬ মে ২০২৪, ১৭ জিলকদ ১৪৪৫

ফুটবল

চিরপ্রতিদ্বন্দ্বী মোহামেডানকে হারিয়ে শীর্ষে আবাহনী

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪২ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৩, ২০২২
চিরপ্রতিদ্বন্দ্বী মোহামেডানকে হারিয়ে শীর্ষে আবাহনী

সিলেট: চলতি বাংলাদেশ প্রিমিয়ার লিগ মৌসুমে সিলেটকে ঘরের মাঠ বানানো ঢাকা আবাহনী লিমিটেড চিরপ্রতিদ্বন্দ্বী মোহামেডান স্পোর্টিং ক্লাবের মুখোমুখি হয়ে ১-০ গোলে জিতে নিয়েছে। সিলেটের ইতিহাসে এই প্রথম ঐতিহ্যবাহী দুই ফুটবল ক্লাব মুখোমুখি হয়।

বুধবার (২৩ ফেব্রুয়ারি) বিপিএল সিলেটে পর্বে ২য় ম্যাচ শুরু হয় বিকাল সাড়ে ৫টায়। আগে দর্শকশূন্য থাকলেও এ ম্যাচে সরাসরি দর্শকদের প্রবেশ করতে দেওয়া হয়। ফলে প্রচার-প্রচারণা ছাড়াই সহস্রাধিক দর্শক উপভোগ করেন ফুটবলের চিরচেনা দুই দলের খেলা।

সিলেট যে আবাহনীর হোম ভেন্যু তা মাঠের বাহির ও ভেতরে চোখ রেখেই বুঝা গেছে। কিন্তু দর্শক জানান দিয়েছে মোহামেডান হয়ে।

চিরপ্রতিদ্বন্দ্বী আবাহনী-মোহামেডান প্রথমবারের মতো মুখোমুখি হয়ে ক্রীড়া নৈপূণ্য দেখিয়েছে। সিলেটের ১৮ হাজার দর্শক ধারণ ক্ষমতার মাঠে হয়তো দর্শকপূর্ণ গ্যালারি হলে ম্যাচটি আরও জমে উঠতো। দু’দলের ম্যাচকে কেন্দ্র করে উম্মাদনা ছিল একটু বেশি সহস্রাধিক দর্শকদের উপস্থিতিতে।

বিকাল সাড়ে ৫টায় খেলা শুরুর প্রথমার্ধের ২৯ মিনিটে আবাহনীর পক্ষে ডি বক্সের ভেতরে সতীর্থ খেলোয়াড়ের ব্যাকপাস থেকে পাওয়া বলে একমাত্র গোলটি করেন সোহেল রানা। এর পর একাধিক সুযোগ পেয়েও গোলের দেখা পায়নি আবাহনী। শন লেনের শীর্ষরাও কম সুযোগ পায়নি। বিশ ও চল্লিশ মিনিটে দুটি সুযোগ তারা হারায়। শুরু থেকেই মাঠে একের পর এক আক্রামনে অনেকটা মোহামেডানের খেলোয়াড়রা অসহায় হয়ে পড়েন।

দ্বিতীয়ার্ধে একাধিক সুযোগ হারায় আবাহনী। অধিনায়ক নাবিব নেওয়াজ ভালো খেললেও গোলের দেখা পাননি। ৭৮ মিনিটে সমতা ফেরানোর চেষ্টা করেন অভি মনেক। কিন্তু গোলকিপার শহিদুল আলম কর্নার করে গোল সেভ করেন। ব্যবধান বাড়াতে আপ্রাণ চেষ্টা করে ব্যর্থ হয় আবাহনী। ম্যাচে একটি মাত্র হলুদকার্ড পান আবাহনীর অধিনায়ক।

এ নিয়ে লিগে টানা তিন জয় পেল আবাহনী। পাঁচ ম্যাচে চার জয় ও এক ড্রয়ে ১৩ পয়েন্ট নিয়ে শীর্ষে ফিরেছে রেকর্ড ছয়বারের চ্যাম্পিয়নরা। ১২ পয়েন্ট নিয়ে বসুন্ধরা কিংস নেমে গেছে দ্বিতীয় স্থানে। আবাহনীর জয়ে লিগে টেবিলে এসেছে পরিবর্তন। দ্বিতীয় স্থানে ওঠা শেখ জামাল ১১ পয়েন্ট নিয়ে নেমে গেছে তৃতীয় স্থানে। চারে চট্টগ্রাম আবাহনী। আর ৫ ম্যাচে ৮ পয়েন্ট নিয়ে পাঁচে মোহামেডান।

বাংলাদেশ সময়: ২০৪২ ঘন্টা, ফেব্রুয়ারি ২৩, ২০২২
এনইউ/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।