ঢাকা, রবিবার, ১২ ফাল্গুন ১৪৩০, ২৫ ফেব্রুয়ারি ২০২৪, ১৪ শাবান ১৪৪৫

ফুটবল

পিএসজির স্কোয়াডে নেইমার, নেই রামোস

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৫, ২০২২
পিএসজির স্কোয়াডে নেইমার, নেই রামোস

অনুমিতভাবেই পিএসজির স্কোয়াডে ফিরেছেন নেইমার জুনিয়র। তবে নেই ইনজুরির সঙ্গে লড়তে থাকা সার্জিও রামোস।

চ্যাম্পিয়নস লিগের শেষ ষোলোর প্রথম লেগে বাংলাদেশ সময় আজ মঙ্গলবার রাত ২টায় রিয়াল মাদ্রিদের মুখোমুখি হবে ফরাসি জায়ান্টরা। এর আগে প্যারিসিয়ানদের স্কোয়াড ঘোষণা করা হয়েছে। ঘোষিত স্কোয়াডে জায়গা পেয়েছেন নেইমার।  

গত নভেম্বরে ফরাসি লিগের এক ম্যাচে বাজে ট্যাকলের শিকার হওয়ার পর থেকে মাঠের বাইরে কাটিয়েছেন ব্রাজিলিয়ান ফরোয়ার্ড। বাঁ পায়ের গোড়ালিতে পাওয়া সেই চোটে দীর্ঘ সময় ভুগেছেন তিনি। প্রথমে চিকিৎসকদের ধারণা ছিল, ছয় থেকে আট সপ্তাহেই সেরে উঠবেন নেইমার। কিন্তু ধারণার চেয়ে বেশি সময় লেগেছে। যাই হোক, অবশেষে নেইমার ফিরে এসেছেন। দলের সঙ্গে অনুশীলনেও নেমে পড়েছেন। এবার তাকে স্কোয়াডেও ফেরানো হলো। তবে ব্রাজিলিয়ান ফরোয়ার্ডের মূল একাদশে থাকার সম্ভাবনা কম। হয়ত বেঞ্চ থেকেই বদলি হিসেবে মাঠে নামানো হতে পারে তাকে।

এদিকে বার্সেলোনা ছাড়ার পর পুরনো প্রতিদ্বন্দ্বী রিয়ালের সঙ্গে এটি প্রথম দেখা লিওনেল মেসির। লিগ ওয়ানে সেভাবে গোলের দেখা না পেলেও চ্যাম্পিয়নস লিগে দারুণ ফর্মে আছেন এই আর্জেন্টাইন ফরোয়ার্ড। এরইমধ্যে ৫ গোল করে ফেলেছেন তিনি। করোনা জয় করে ফেরার পর এটাই তার জন্য সবচেয়ে বড় ম্যাচ হতে চলেছে। সেই সঙ্গে রিয়ালের বিপক্ষে মেসি-নেইমার-এমবাপ্পে ত্রয়ীকে নিয়ে সাজানো পিএসজির আক্রমণভাগের শক্ত একটা পরীক্ষাও হয়ে যাবে এবার। আক্রমণভাগে নেইমারকে পরে নামানো হলে শুরুর একদশের জন্য তৈরি রাখা হচ্ছে মেসির আর্জেন্টাইন সতীর্থ মাউরো ইকার্দি এবং আনহেল দি মারিয়াকে। তবে স্কোয়াডে নেই সাবেক রিয়াল অধিনায়ক রামোস। এই মৌসুমে রিয়াল ছেড়ে তিনি যোগ দিয়েছেন প্যারিসের ক্লাবটিতে। তবে চোটের জন্য তার খেলা হচ্ছে না।  

চ্যাম্পিয়নস লিগের সর্বশেষ তিন আসরে দুইবার শেষ ষোলো থেকে বাদ পড়েছে রিয়াল। রেকর্ড ১৩ বারের চ্যাম্পিয়নরা অবশ্য গতবার পৌঁছেছিল সেমিফাইনালে। অন্যদিকে এখন পর্যন্ত ইউরোপ সেরার মুকুট পরার সৌভাগ্য হয়নি পিএসজির। টানা ৩ বার শেষ ষোলোয় আটকে যাওয়ার পর ২০২০ আসরের ফাইনাল খেলেছিল তারা। এরপর গত মৌসুমে সেমিফাইনালে তাদের দৌড় থামে ম্যানচেস্টার সিটির কাছে হেরে। এবার তাদের শেষ ষোলোতেই দেখা হচ্ছে রিয়ালের বিপক্ষে। ২০১৭-১৮ মৌসুমের শেষ ষোলোয় স্প্যানিশ জায়ান্টদের কাছে ৫-২ ব্যবধানে হেরেছিল পিএসজি। ২০১৯-২০ মৌসুমে অবশ্য একই ব্যবধানে হেরেছিল রিয়াল।  

পিএসজির স্কোয়াড: নাভাস, ডোন্নারুম্মা, হাকিমি, কিম্পেম্বে, মার্কিনিয়োস, ভেরাত্তি, এমবাপ্পে, পারেদেস, ইকার্দি, নেইমার, দি মারিয়া, দানিলো, দগবা, উইনালদাম, কুরজাওয়া, হেরেরা, দিয়ালো, ড্র্যাক্সলার, কেহরের, নুনো মেন্দেস, দিনা এবিম্পে, ইদ্রিস গেইয়ে, মেসি, সিমন্স, লেটেলিয়ের।  

বাংলাদেশ সময়: ১৮৩৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৫, ২০২২
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।