ঢাকা, শুক্রবার, ১০ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৪ মে ২০২৪, ১৫ জিলকদ ১৪৪৫

ফুটবল

পিএসজিকে ছিটকে দিয়ে ম্যাচ জিতে নিতে চান আনচেলত্তি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৫, ২০২২
পিএসজিকে ছিটকে দিয়ে ম্যাচ জিতে নিতে চান আনচেলত্তি

আজ রাত শুরু হবে চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলোর লড়াই। যেখানে মাঠে নামবে বিশ্বের সবচেয়ে শক্তিশালী দুই দল রিয়াল মাদ্রিদ ও প্যারিস সেইন্ট জার্মেই।

ম্যাচটিকে সামনে রেখে ১৩ বারের ইউরোপ চ্যাম্পিয়নদের কোচ কর্লো আনচেলত্তি জানান, জেতাটাই সবচেয়ে গুরুত্বপূর্ণ। প্রতিপক্ষকে ছিটকে দিয়ে প্রথম লেগেই জয় নিয়ে আসতে চান তিনি।

বাংলাদেশ সময় মঙ্গলবার (১৫ ফেব্রুয়ারি) রাত ২টায় ফ্রান্সের পার্ক দেস প্রিন্সে শেষ ষোলোর প্রথম লেগে পিএসজির মোকাবেলা করবে রিয়াল মাদ্রিদ। শক্তিমত্তার দিক থেকে দুই দলই সমান পারদর্শী হলেও অভিজ্ঞতার দিক থেকে রিয়ালই সবচেয়ে বেশি এগিয়ে আছে। তবে বিশ্বের সেরা তারকা এখন ফরাসি জায়ান্টদের দলেই। তাই বিষয়টিতে হালকাভাবে নিচ্ছেন না আনচেলত্তি। ম্যাচটিকে ফাইনাল হিসেবেই দেখছেন তিনি।

আনচেলত্তি বলেন, 'আমরা আত্মবিশ্বাস নিয়ে এখানে এসেছি কিন্তু কঠিন এক প্রতিপক্ষের বিরুদ্ধে কঠিন খেলা হবে, যারা আমাদের মতোই শিরোপা জেতার উচ্চাকাঙ্ক্ষা রাখে। এটা ফাইনাল হলে কারও কাছে অবাক হওয়ার কিছু থাকবে না। আমরা প্রতিপক্ষকে ছিটকে দিতে চাই। সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় হল জয়লাভ করা। '

পিএসজিকে হারাতে হলে সেরা খেলাটাই খেলতে হবে সেটা ভাল করেই জানা আছে কার্লো আনচেলত্তির। 'একদম পরিপূর্ণ পারফরম্যান্স করতে হবে। আমি মনে করি, অসাধারণ কিছু দেখতে পাব না। পিএসজি বল দখল ও কাউন্টার আক্রমণে তাদের দক্ষতা দেখাবে এবং রিয়াল মাদ্রিদও সেক্ষেত্রে একই কাজ করবে। আমরা প্রায় একই ধরণের দল। যদি আমাদের জিততে হয় তবে রক্ষণ ও আক্রমণে সেরা পারফরম্যান্স করতে হবে। '

রিয়ালের গুরুত্বপূর্ণ তারকা করিম বেনজেমা ইনজুরির কারণে গত তিন ম্যাচ ধরেই দলে নেই। তবে এ ম্যাচে চাইলে ফরাসি এই তারকা ফিরতে পারবেন বলে জানান আনচেলত্তি। পুরো মৌসুমে দুর্দান্ত খেলা বেনজেমা মাঠে নামবেন কিনা, তা এখন নির্ভর করছে তার উপরই।

বাংলাদেশ সময়: ১৫৫৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৫, ২০২২
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।