ঢাকা, সোমবার, ১৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৭ মে ২০২৪, ১৮ জিলকদ ১৪৪৫

ফুটবল

দরিয়েলতনের ছয় মিনিটের হ্যাটট্রিকে আবাহনীর জয়

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৩, ২০২২
দরিয়েলতনের ছয় মিনিটের হ্যাটট্রিকে আবাহনীর জয়

শুরুতে একের পর এক আক্রমণ শানিয়ে আবাহনীর রক্ষণভাগকে তটস্থ করে রেখেছিল রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস অ্যান্ড সোসাইটি। কিন্তু মাত্র ছয় মিনিটে দুর্দান্ত হ্যাটট্রিকে ম্যাচের ভাগ্য করে দিলেন আবাহনীর ব্রাজিলিয়ান ফরোয়ার্ড দোরিয়েলতন রদ্রিগেজ নাসিমেন্তো।

 

রোববার টঙ্গীর আহসান উল্লাহ মাস্টার স্টেডিয়ামে প্রিমিয়ার লিগের ম্যাচে ৩-০ গোলের জয় পেয়েছে আবাহনী। ২০২১-২২ মৌসুমে এটিই প্রথম হ্যাটট্রিক। স্বাধীনতা কাপ ও ফেডারেশন কাপে চার গোল করে করার পর প্রিমিয়ার লিগের তিন ম্যাচে পাঁচ গোল করলেন দরিয়েলতন।

ম্যাচ শুরুর দিকে আবাহনীকে চেপে ধরে রহমতগঞ্জ। তবে নিখুঁত ফিনিশিংয়ের অভাবে পায়নি গোলের দেখা। দশম মিনিটে বক্সের বাইরে থেকে সানোয়ারের নেওয়া শট ক্রস বারে লেগে ফিরে এলে এগিয়ে যাওয়া হয়নি রহমতগঞ্জের। ২১তম মিনিটে প্রায় ২৫ গজ দূর থেকে সিয়োভুজ আসরোরভের ফ্রি-কিক ঠেকিয়ে দেন আবাহনীর গোলরক্ষক শহিদুল আলম সোহেল।  

আক্রমণের পরিমাণ বাড়িয়ে ২২মিনিটে আবাহনীর রক্ষণভাগ কাঁপিয়ে দেন ফিলিপ আজাহ। মাঝ মাঠ থেকে বল নিয়ে ডান দিক দিয়ে আবাহনীর বক্সে ঢুকে জোরাল শট নেন আজাহ কিন্তু দূরের পোস্টের কোনাকুনি দিয়ে বল বাইরে চলে যায়।

২৯তম মিনিটে সুবর্ণ সুযোগ নষ্ট করেন ফিলিপ আজাহ। আবারো ডান দিক দিয়ে বক্সে ঢুকে পড়েন এই নাইজেরিয়ান, পেছনে ছুটছিলেন আবাহনীর দুই ডিফেন্ডার। পোস্ট ছেড়ে বের হয়ে আসা শহিদুল আলম সোহেলের মাথার উপর দিয়ে চিপ করেন আজাহ কিন্তু তা সাইড বার ঘেঁষে বাইরে চলে যায়।  

৪০তম মিনিটে শুরু হয় দরিয়েলতন ঝড়। ছয় মিনিটের ব্যবধানে হ্যাটট্রিক পূরণ করে রহমতগঞ্জকে ম্যাচ থেকে ছিটকে দেন এই ব্রাজিলিয়ান ফরোয়ার্ড। প্রথমে কলিন্দ্রেসের কর্নারে হেডে দূরের পোস্টে ওয়ালি ফয়সালের পায়ের ফাঁক গলে লক্ষ্যভেদ করেন দরিয়েলতন।  

মিনিট তিনেক বাদে আবারো সেই দরিয়েলতন-কলিন্দ্রেস রসায়নে দ্বিতীয় গোল পেয়ে যায় আবাহনী। মাঝ মাঠ ঠেকে সতীর্থের কাছ থেকে পাওয়া বল কলিন্দ্রেস বাড়িয়ে দেন দরিয়েলতনকে। বল নিয়ন্ত্রণে নিয়ে বক্সে ঢুকে গোলরক্ষককে পরাস্ত করে প্লেসিং শটে বল জালে জড়ান এই ব্রাজিলিয়ান ফরোয়ার্ড। প্রথমার্ধেই হ্যাটট্রিক পূরণ করেন দরিয়েলতন গোমেস।  

৪৫ মিনিটে নুরুল নাঈম ফয়সালের বাড়ানো পাস অফসাইড ফাঁদ ভেঙে এগোতে থাকেন পোস্টের দিকে, রহমতগঞ্জের গোলরক্ষক পোস্ট ছেড়ে বক্সের বাইরে এসে বল আটকানোর চেষ্টা করলেও পারেনি। ফলে ফাঁকা হয়ে যায় পোস্ট, দেখে শুনে আরামসে বল জালে জড়িয়ে এবারের প্রিমিয়ার লিগের পাশাপাশি মৌসুমের প্রথম হ্যাটট্রিক পূরণ এই ব্রাজিলিয়ান।  

দ্বিতীয়ার্ধে ব্যবধান বাড়াতে পারেনি আবাহনী। ৫৯তম মিনিটে দলটির মিডফিল্ডার আবু সাইদের শট ক্রসবার কাঁপিয়ে দিলেও জালে জড়ায়নি। রহমতগঞ্জ ম্যাচে ব্যবধান কমানোর সুযোগ পায় ৭২তম মিনিটে। সানডে চিজোবাকে বক্সে সুশান্ত ফাউল করলে পেনাল্টি পায় তারা। কিন্তু গতিহীন শটে শহীদুলের হাতে বল তুলে দিয়ে হতাশা বাড়ান নাইজেরিয়ার এই ফরোয়ার্ড।

তিন ম্যাচে সাত পয়েন্ট নিয়ে পয়েন্ট তালিকার শীর্ষে উঠে এলো মারিও লেমোসের দল। তিন ম্যাচের সবগুলোতেই হেরে পয়েন্ট তালিকার তলানিতে রহমতগঞ্জ।

বাংলাদেশ সময়: ১৮৩৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৩, ২০২২
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।