ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

ফুটবল

এফএ কাপ: কার্ডিফ সিটিকে হারিয়ে পঞ্চম রাউন্ডে লিভারপুল

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ৬, ২০২২
এফএ কাপ: কার্ডিফ সিটিকে হারিয়ে পঞ্চম রাউন্ডে লিভারপুল

এফএ কাপের চতুর্থ রাউন্ডের ম্যাচে কার্ডিফ সিটিকে হারিয়ে পঞ্চম রাউন্ডে উঠেছে লিভারপুল।

রোববার ঘরের মাঠ অ্যানফিল্ডে ৩-১ গোলে জিতেছে ইয়ুর্গেন ক্লপের শিষ্যরা।

 

প্রথমার্ধে গোলের দেখা না পেলেও দ্বিতীয়ার্ধে অলরেডদের হয়ে গোল করেন দিয়েগো জোটা, তাকুমি মিনামিনো ও হার্ভি এলিয়ট। কার্ডিফের হয়ে এক গোল শোধ দেন রুবিন কলউইল।  

ম্যাচের প্রথমার্ধে কার্ডিফের জালে ১০ বার শট নিয়েও গোলের দেখা পায়নি লিভারপুল। তবে দ্বিতীয়ার্ধের নয় শটের তিনটি লক্ষ্যভেদ করে ক্লপের শিষ্যরা।  

পুরো ম্যাচে ৮০ শতাংশ বল দখলে রাখে লিভারপুল। বিপরীতে মাত্র তিনটি শট নেয় কার্ডিফ। প্রথমার্ধে বেঞ্চের শক্তিমত্তা পরীক্ষা করেন ক্লপ। একের-পর এক আক্রমণ করেও কার্ডিফের রক্ষণভাগ ভাঙতে পারেনি ফিরমিনহো, জোতারা। তবে দ্বিতীয়ার্ধে লিভারপুলকে আর আটকাতে পারেনি কার্ডিফ।

৫৩তম মিনিটে স্বাগতিকদের এগিয়ে নেন ফরোয়ার্ড দিয়েগো জোটা। ডান দিক থেকে অ্যালেক্সান্ডার আর্নল্ডের দারুণ ক্রসে বক্সের ভেতর থেকে হেডে দূরের পোস্টে লক্ষ্যভেদ করেন জোতা। ৬৮তম মিনিটে লিভারপুলকে দ্বিতীয় গোল এনে দেন জাপানিজ ফরোয়ার্ড তাকুমি মিনামিনো।

৭৮তম মিনিটে হার্ভি এলিয়টের গোল পঞ্চম রাউন্ড নিশ্চিত করে দেয় লিভারপুলের।  শেষ বাঁশি বাজার দশ মিনিট আগে কার্ডিফের হয়ে সান্ত্বনাসূচক এক গোল করেন রুবিন কলউইল।

পঞ্চম রাউন্ডে লিভারপুলের প্রতিপক্ষ নরউইচ সিটি।

বাংলাদেশ সময়: ২১২২ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৬, ২০২২
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।