ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

ফুটবল

বিতর্কিত পেনাল্টি, হার দিয়ে শুরু বসুন্ধরা কিংসের

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১২ ঘণ্টা, ফেব্রুয়ারি ৩, ২০২২
বিতর্কিত পেনাল্টি, হার দিয়ে শুরু বসুন্ধরা কিংসের

জয় দিয়ে প্রিমিয়ার লিগের এবারের মৌসুম শুরুর আশা পূরণ হলো না বসুন্ধরা কিংসের। বর্তমান চ্যাম্পিয়নদের হারিয়ে প্রিমিয়ার লিগে নিজেদের অভিষেক ম্যাচে চমক দেখালো স্বাধীনতা ক্রীড়া সংঘ।

কিন্তু ম্যাচের ফলাফল ছাপিয়ে রেফারির বিতর্কিত সিদ্ধান্ত উঠে এলো আলোচনায়।

টঙ্গীর শহীদ আহসানউল্লাহ মাস্টার স্টেডিয়ামে বৃহস্পতিবার লিগের এবারের আসরের উদ্বোধনী দিনে কিংসকে ২-১ গোলে হারিয়েছে স্বাধীনতা সংঘ।  

অসমান মাঠে বলের নিয়ন্ত্রণ রাখা ছিল একটু কঠিন। তাছাড়া বসুন্ধরা কিংসের দুই তারকা ফরোয়ার্ড রবসন দি সিলভা রবিনিয়ো ও স্তইয়ান ভ্রানিয়াস থাকলেন নিজেদের ছায়া হয়ে। প্রথমার্ধে গোলও হজম করে বসে দলটি।  বক্সের ভেতর আতিকুর রহমান ফাহাদের কনুইয়ের ওপরে (কাঁধে) বল লাগলে মাঠের রেফারি আলমগীর এড়িয়ে গেলেও সহকারী রেফারি মনির ঢালি পেনাল্টির পতাকা তোলেন। তা দেখে পেনাল্টির বাঁশি বাজান রেফারি আলমগীর। এই সিদ্ধান্তে ক্ষুব্ধ কিংসের খেলোয়াড়রা প্রতিবাদ জানান। তবে রেফারি তাঁর সিদ্ধান্তে অনড় থাকেন।  স্পট কিকে স্বাধীনতাকে এগিয়ে নেন নেদো তুর্কোভিজ।

গোল হজমের পর কিংসের খেলায় গতি বাড়ে। ২৭তম মিনিটে সুযোগও আসে। কিন্তু বক্সের ভেতর থেকে ভ্রানিয়াসের শট ক্রসবারের উপর দিয়ে উড়ে যায়। ৩১তম মিনিটে রবিনিয়োর ফ্রি কিকও উড়ে যায় বাইরে। ৩৭তম মিনিটে বক্সের বাইরে ভ্রানিয়াসের বাঁকানো ফ্রি কিক ঝাঁপিয়ে কর্নারের বিনিময়ে ক্লিয়ার করেন স্বাধীনতা গোলরক্ষক সারোয়ার জাহান।

দ্বিতীয়ার্ধের শুরুতে আরও এক গোল হজম করে বসুন্ধরা কিংস। জিল্লুর রহমান বক্সে বল বাড়ালে সামনে থাকা কিংসের সোহেল রানা পারেননি পাস আটকাতে। বল পেয়ে কোনাকুনি শটে ব্যবধান দ্বিগুণ করেন রাসেল।

৬৮তম মিনিটে ফাহাদ, সুমন রেজা ও মাশুক মিয়া জনির জায়গায় ইয়াসির আরাফাত, তৌহিদুল আলম সবুজ ও ওবায়দুর রহমান নবাবকে নামান ব্রুজোন। ৭৩তম মিনিটে কিংস ব্যবধান কমায়। আরাফাতের লং পাস স্বাধীনতার ডিফেন্ডার হাসান মুরাদকে ফাঁকি দিয়ে লাফিয়ে উঠে। দারুণ হেডে বল জালে জড়ান সবুজ।

কিংসের আরেকটি ভালো সুযোগ নষ্ট হয় ৮৩তম মিনিটে। ব্রাজিলিয়ান ফরোয়ার্ড রবসনের পাস ধরে সবুজের শট ক্রসবারের উপর দিয়ে যায়। এরপর আর চেষ্টা করেও ব্যবধান কমাতে পারেনি কিংস। তবে বাজে রেফারিংয়ের কারণে কিংসের খেলোয়াড়দের তোপের মুখে পড়েন রেফারি ও তার সহকারী। দুজনকেই পুলিশি পাহারায় মাঠ থেকে বের করে আনা হয়।

বাংলাদেশ সময়: ১৮১২ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৩, ২০২২
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।