ঢাকা, মঙ্গলবার, ৩ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৭ মে ২০২২, ১৫ শাওয়াল ১৪৪৩

ফুটবল

ভুয়া টিকা সনদ দেখানোয় নিষিদ্ধ জার্মান ক্লাবের কোচ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০১ ঘণ্টা, জানুয়ারি ২৭, ২০২২
ভুয়া টিকা সনদ দেখানোয় নিষিদ্ধ জার্মান ক্লাবের কোচ

করোনা ভাইরাস মহামারি অনেকটা নিয়ন্ত্রণে আসার পর মাঠে ফিরেছে খেলাধুলা। তবে টিকা নেওয়ার বাধ্যবাধকতা নিয়েই চলছে ক্রীড়া ইভেন্টগুলো।

এবার টিকা না নিয়েও ভুয়া সনদ দেখিয়ে নিষিদ্ধ হয়েছেন জার্মান কোচ মার্কাস আনফাং।

জার্মানির দ্বিতীয় স্তরের ক্লাবর 'ভেরডার ব্রেমেন'-এর হয়ে কোচিং করান মার্কাস। ভুয়া করোনা টিকার সনদ দেখানোয় তিনি এক বছরের জন্য থাকতে হবে মাঠের বাইরে। এমনকি ২০ হাজার ইউরো জরিমানা হিসেবে দিতে হবে।

মার্কাসের অধীনে ১৪ ম্যাচের ৫টিতেই জিয়লাভ করে ২০ বছর পর দ্বিতীয় স্তরে উঠেছিল ভেরডার ব্রেমেন। প্রথমে তার বিরুদ্ধে ভুয়া করোনার টিকা সনদ ব্যবহারের অভিযোগ ওঠে। কিন্তু সে অভিযোগটি মিথ্যা বলে দাবি করলে শুরু হয় তদন্ত। ধরা পড়ে গিয়ে শেষ পর্যন্ত নিজের দোষ স্বীকার করে নেন তিনি।

ভুয়া সনদ দেখানোর কারণ হিসেবে মার্কাস জানান, বারবার করোনা পরীক্ষার হাত থেকে রক্ষা পেতেই তিনি ভুয়া টিকা সনদ দেখানোর বোকামিটা করেন। তার শাস্তি শুরু হয়েছে গত ২০ নভেম্বর থেকে। তবে অপরাধ স্বীকার করায় শাস্তির কিছু সময় স্থগিত রাখার আশ্বাস দিয়েছে জার্মান ফুটবল ফেডারেশন। তাই হয়তো দ্রুতই ফুটবলে ফিরতে পারবেন মার্কাস।

বাংলাদেশ সময়: ১৮০১ ঘণ্টা, জানুয়ারি ২৭, ২০২২
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa