ঢাকা, সোমবার, ৯ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৩ মে ২০২২, ২১ শাওয়াল ১৪৪৩

ফুটবল

পোপের স্বাক্ষর করা জার্সি উপহার পেলেন মেসি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫০ ঘণ্টা, জানুয়ারি ২৫, ২০২২
পোপের স্বাক্ষর করা জার্সি উপহার পেলেন মেসি সংগৃহীত ছবি

আর্জেন্টাইন ফুটবলের ভক্ত পোপ ফ্রান্সিস নিজের স্বাক্ষর করা একটি জার্সি স্বদেশী ফুটবল সুপারস্টার লিওনেল মেসিকে উপহার দিয়েছেন।  ভ্যাটিকানের স্পোর্টস অ্যাসোসিয়েশন এমনটাই জানিয়েছে।

এর আগে পিএসজির ফরোয়ার্ড নিজের স্বাক্ষর করা এক সেট জার্সি ফ্রান্সের প্রধানমন্ত্রী জ্যঁ ক্যাসটেক্স-এর মাধ্যমে গত অক্টোবরে পোপকে পাঠান। অক্টোবরের সেই ঘটনার সময় ফ্রান্সের বিশপ ইম্যানুয়েল গোবিলিয়ার্ড, মেসিকেও আরেকটি জার্সি উপহার দেন। জার্সিটি ছিল, পৃথিবীর ক্ষুদ্রতম দেশ ভ্যাটিকানের, অ্যাটলেটিকা ভ্যাটিকানা দলের হলুদ রঙের জার্সি। অ্যাথলেটিকা ভ্যাটিকানা দলটি একইসঙ্গে একাধিক ক্রীড়ায় পারদর্শী।

গোবিলিয়ার্ড টুইটারে বলেন, ঈশ্বরে বিশ্বাসী মেসি আমাকে বলেন যে, এমন একটি উপহার তার কাছে কতটা গুরুত্বপূর্ণ। আমরা একসাথে প্রার্থনাও করি। গোবিলিয়ার্ড, ২০২৪ সালে প্যারিসে অলিম্পিক গেমস-এ, পোপ-এর প্রতিনিধিত্ব করবেন।

অ্যাথলেটিকা ভ্যাটিকানা ফেসবুকে জানায়, রোমান ক্যাথলিক চার্চের প্রধান ৮৫ বছর বয়সী পোপের হাতে লেখা এই স্বাক্ষরটি সাতবার ব্যালন ডি অর জয়ী মেসির জন্য ‘আশীর্বাদস্বরূপ'।

পোপ ফ্রান্সিস আর্জেন্টিনার বুয়েনোস আইরেস ফুটবল দল সান লরেনজোর বিশাল ভক্ত। ২০১৩ সালে পোপ নির্বাচিত হওয়ার কিছুদিন পরই তার মেসির সঙ্গে প্রথমবার দেখা হয়। গত বছর পোপ ছোটবেলায় কোনোমতে বানানো বল দিয়ে, রাস্তায় ফুটবল খেলার তার স্মৃতির কথা বলেন। তিনি বলেন যে, তাকে ও তার ছোটবেলার বন্ধুদের আনন্দ দেয়ার জন্য সেটুকুই যথেষ্ট ছিল।

এদিকে করোনা ভাইরাস থেকে মুক্ত হয়ে গত রোববার মাঠে নেমেছিলেন মেসি। ঘরের মাঠে ম্যাচটিতে ৪-০ গোলে জয় পেয়েছে মাওরিসিও পচেত্তিনোর শিষ্যরা। দি মারিয়ার জায়গায় মেসিকে নামান পিএসজি কোচ পচেত্তিনো। গত ২২ ডিসেম্বরের পর প্রথমবার ক্লাবের হয়ে মাঠে নামলেন মেই। রেকর্ড সাতবারের ব্যালন ডি'অর জয়ী তারকাবদলি নেমেই রাখেন প্রভাব। কর্নারে ছোট করে তিনি বল বাড়ান ভেরাত্তিকে। আর্জেন্টাইন ফরোয়ার্ডর শট প্রতিপক্ষের ফায়েসের গায়ে লেগে জালে জড়ায়।

বাংলাদেশ সময়: ১৪৪৯ ঘণ্টা, জানুয়ারি ২৫, ২০২২
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa