ঢাকা, মঙ্গলবার, ১০ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৪ মে ২০২২, ২২ শাওয়াল ১৪৪৩

ফুটবল

মেসি-রোনালদো-লেভার ভোট পেলেন কারা?

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫১ ঘণ্টা, জানুয়ারি ১৮, ২০২২
মেসি-রোনালদো-লেভার ভোট পেলেন কারা?

এবারের ফিফা বর্ষসেরার পুরস্কার ‘দ্য বেস্ট' রবার্ট লেভান্ডোভস্কির হাতে উঠেছে। তবে বায়ার্ন মিউনিখের পোলিশ স্ট্রাইকার নিজে কাকে ভোট দিয়েছেন তা-ও এবার প্রকাশ্যে এলো।

সেই সঙ্গে উঠে এসেছে লিওনেল মেসি, ক্রিস্টিয়ানো রোনালদোরা কাদের ভোট দিয়েছেন সেই তথ্যও।

ফিফার অন্তর্ভুক্ত জাতীয় দলগুলোর অধিনায়ক, কোচ ও প্রতিটি দেশের সাংবাদিকদের দায়িত্ব দেওয়া হয় শীর্ষ তিন খেলোয়াড় বাছাইয়ের। চূড়ান্ত ভোটের মধ্যে ২৫ শতাংশ ধরা হয় অধিনায়ক ও কোচদের পক্ষ থেকে। প্রত্যেকে তিনটি করে ভোট দিয়েছেন।  

ফিফার ওয়েবসাইটে প্রকাশিত তথ্য অনুযায়ী পর্তুগাল, আর্জেন্টিনা ও পোল্যান্ডের অধিনায়ক কাকে কাকে ভোট দিয়েছেন সেটা প্রকাশ্যে এসেছে। মেসির দেওয়া তিনটি ভোটের একটিও পাননি লেভা। মেসি তার পিএসজি সতীর্থ নেইমারকে রেখেছেন প্রথমে, দ্বিতীয় স্থানে তার আরেক ক্লাব সতীর্থ কিলিয়ান এমবাপ্পে এবং শেষে রিয়াল মাদ্রিদ স্ট্রাইকার করিম বেনজেমা।

রোনালদোর প্রথম পছন্দ ছিলেন লেভা। এবার পর্তুগাল অধিনায়কের সেরা তিনে জায়গা হয়নি মেসির। রোনালদোর পরের দুটি ভোট পড়েছে চেলসি মিডফিল্ডার এনগোলো কান্তে ও জর্জিনহোর পক্ষে।

পোলান্ডের অধিনায়ক হিসেবে লেভা এক নম্বর ভোটটি দিয়েছেন জর্জিনহোকে। দ্বিতীয়টি মেসি আর তিন নম্বরটি রোনালদোকে।  

কোচদের মধ্যে আর্জেন্টিনার লিওনেল স্কালোনি তার এক নম্বর ভোটটি দিয়েছেন তার দলের অধিনায়ক মেসিকে। তবে মজার ব্যাপার হচ্ছে, পর্তুগালের কোচ ফার্নান্দো সান্তোস তার দলের অধিনায়কের কথা হয়ত ভুলেই গিয়েছিলেন। কারণ তিনি রোনালদোর বদলে কান্তেকে দিয়েছেন প্রথম ভোট। তার বাকি দুই পছন্দ হলো জর্জিনহো এবং লেভা।

বাংলাদেশ সময়: ১৫৫১ ঘণ্টা, জানুয়ারি ১৮, ২০২২
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa