ঢাকা, বুধবার, ২৬ শ্রাবণ ১৪২৯, ১০ আগস্ট ২০২২, ১১ মহররম ১৪৪৪

ফুটবল

আতলেটিকোকে হারিয়ে ফাইনালে রিয়ালের সঙ্গী বিলবাও

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৩৯ ঘণ্টা, জানুয়ারি ১৪, ২০২২
আতলেটিকোকে হারিয়ে ফাইনালে রিয়ালের সঙ্গী বিলবাও

স্প্যানিশ সুপার কাপের সেমিফাইনালে আতলেতিকো মাদ্রিদকে হারিয়ে ফাইনালে রিয়াল মাদ্রিদের সঙ্গী হলে আথলেটিক বিলবাও। ম্যাচে এগিয়ে থাকা আতলেতিকোর বিপক্ষে ঘুরে দাঁড়াল বিলবাও।

চার মিনিটের ব্যবধানে পরপর দুই গোল করে ২-১ গোলে ম্যাচ জিতে নিল গত আসরের চ্যম্পিয়নরা।

বৃহস্পতিবার রাতে সৌদি আরবের রিয়াদে কিং ফাহাদ ইন্টারন্যাশনাল স্টেডিয়ামে ম্যাচের ১৫ সেকেন্ডের মাথায় গোল করে বসে আতলেতিকো মাদ্রিদ ফরোয়ার্ড জোয়াও ফেলিক্স। তবে অফসাইডের কারণে গোলটি বাতিল হয়। এরপর আক্রমণ আরও বাড়ায় মাদ্রিদের দলটি। কিন্তু প্রথমার্ধে আর প্রতিপক্ষের রক্ষদেয়াল ভেদ করতে পারেনি তারা।

বিরতির পর খেলতে নেমে ৬২তম মিনিটে আত্মঘাতী গোলে এগিয়ে যায় আতলেটিকো। কর্নার থেকে ফেলিক্সের হেড বিলবাও গোলরক্ষক উনাই সিমোনের পিঠে লেগে জালে জড়ায়। ৭৭তম মিনিটে হেডে গোল করে বিলবাওকে সমতায় ফেরান আলভারেজ লোপেস। ৮১তম মিনিটে নাটকীয়ভাবে ইনাকি উইলিয়ামসের গোলে এগিয়ে যায় বিলবাও। এই গোলেই জয় নিয়ে মাঠ ছাড়ে গত আসরের চ্যাম্পিয়নরা।

টুর্নামেন্টের ফাইনালে রোববার (১৬ জানুয়ারি) লা লিগার শীর্ষে থাকা রিয়াল মাদ্রিদের মুখোমুখি হবে আতলেটিক বিলবাও। বুধবার রাতে প্রথম সেমিফাইনালে অতিরিক্ত সময়ে গড়ানো ম্যাচে চিরপ্রতিদ্বন্দ্বী বার্সেলোনাকে ৩-২ গোলে হারিয়েছে লস ব্লাঙ্কোসরা।

বাংলাদেশ সময়: ১০৩৯ ঘণ্টা, জানুয়ারি ১৪, ২০২২
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa