ঢাকা, শুক্রবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

ফুটবল

কেবল ভ্যাকসিন নিলেই চুক্তি করবে লিভারপুল

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০১ ঘণ্টা, ডিসেম্বর ২০, ২০২১
কেবল ভ্যাকসিন নিলেই চুক্তি করবে লিভারপুল

করোনা ভাইরাস মহামারি এসে বিশ্বের সবকিছুতে আতঙ্ক ছড়িয়েছিল। ক্রীড়াঙ্গনেও এর প্রভাব কম পড়েনি।

তবে ভ্যাকসিন আবিস্কার হওয়ার পর থেকে এটি নিয়ন্ত্রণে আনা গেছে। কিন্তু ইংলিশ প্রিমিয়ার লিগে নানা অজুহাত দেখিয়ে অনেক ফুটবলারই ভ্যাকসিন নিচ্ছেন না। ফলে উচ্চ ঝুঁকিতে থেকে আক্রান্ত হচ্ছেন তারা। এবার তাই ভ্যাকসিন না নিলে চুক্তি না করার ঘোষণা দিয়েছে লিভারপুল ক্লাব।  

টটেনহ্যামের বিপক্ষে ম্যাচ শেষে লিভারপুল কোচ ইয়ুর্গেন ক্লপ জানান, ভ্যাকসিন না নিলে খেলোয়াড়দের সাথে লিভারপুল কোন ধরনের চুক্তি না করার সিদ্ধান্ত নিয়েছে। প্রায় একই ধরনের মন্তব্য করে অ্যাস্টন ভিলার কোচ স্টিভেন জেরার্ড ও ক্রিস্টাল প্যালেসের কোচ প্যাট্রিক ভিয়েরা বলেছেন, প্রিমিয়ার লিগে যেভাবে করোনায় আক্রান্তের সংখ্যা বাড়ছে তাতে করে কোন খেলোয়াড় চুক্তিবদ্ধ করার আগে ভ্যাকসিনের বিষয়টি নিশ্চিত করতে হবে।

প্রিমিয়ার লিগের পক্ষ থেকে গত অক্টোবরে বলা হয়েছিল, ৬৮ শতাংশ খেলোয়াড় ডাবল ডোজ ভ্যাকসিন নিয়েছেন। কিন্তু গত সোমবার সপ্তাহের রেকর্ড ৪২ জন খেলোয়াড় ও স্টাফেওে দেহে করোনার অস্তিত্ব ধরা পড়েছে। ইতোমধ্যেই বিভিন্ন ক্লাবে করোনার প্রকোপ বেড়ে যাওয়ায় এ পর্যন্ত লিগের প্রায় ১০টি ম্যাচ স্থগিত করা হয়েছে। এর মধ্যে গত শনিবার ছিল ৬টি ম্যাচ। ক্লপ বলেছেন, 'আমরা এখনই কোন খেলোয়াড় চুক্তির কথা ভাবছি না। তবে চুক্তির সময় অবশ্যই ভ্যাকসিনের বিষয়টিতে জোর দেওয়া হবে। '

তিনি আরও বলেছেন, 'অন্তত আমি ভ্যাকসিনের ব্যাপারটি গুরুত্বের সঙ্গে বিবেচনা করছি। কোনো খেলোয়াড় যদি ভ্যাকসিন দেওয়া না থাকে তবে সেটা পুরো দলের জন্য বিপদ ডেকে আনতে পারে। যেকোন প্রতিষ্ঠানের দৃষ্টিকোণ থেকে বিষয়টি মোটেই সুখকর নয়। সবাইকে যদি প্রোটোকল মানতে হয় তবে ভ্যাকসিনের বিষয়টিও শতভাগ মানতে হবে। দলের মধ্যে একজন খেলোয়াড় করোনায় আক্রান্ত হলে বাকিদেরও আইসোলেশনে যেতে হয়। সে কারণে অবশ্যই ভ্যাকসিনের বিষয়টি গুরুত্বপূর্ণ। '

বাংলাদেশ সময়: ১৭০১ ঘণ্টা, ডিসেম্বর ২০, ২০২১
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।