ঢাকা, বৃহস্পতিবার, ১২ মাঘ ১৪২৮, ২৭ জানুয়ারি ২০২২, ২৩ জমাদিউস সানি ১৪৪৩

ফুটবল

বসুন্ধরা কিংসের জয়ে শেষ আটে পুলিশ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২০০ ঘণ্টা, ডিসেম্বর ৮, ২০২১
বসুন্ধরা কিংসের জয়ে শেষ আটে পুলিশ

আগেই কোয়ার্টার ফাইনাল নিশ্চিত হয়ে যাওয়ায় চট্টগ্রাম আবাহনীর বিপক্ষে ম্যাচটি বসুন্ধরা কিংসের জন্য ছিল নিয়মরক্ষার। ফলে দল নিয়ে পরীক্ষানিরীক্ষার পথ বেছে নেন কিংসের কোচ অস্কার ব্রুজোন।

মূল একাদশের ৮ জনকে বাইরে রেখে দল সাজান তিনি। তবে তা সত্ত্বেও বড় জয়ে স্বাধীনতা কাপের গ্রুপ পর্ব শেষ করল শিরোপাধারীরা।

বুধবার কমলাপুরের বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামে ‘ডি’গ্রুপের ম্যাচে ৩-০ গোলে জিতেছে বসুন্ধরা কিংস। ফলে ৯ পয়েন্ট নিয়ে শেষ আটে যাচ্ছে তারা।  

অন্যদিকে কিংসের জয়ে কপাল খুলেছে পুলিশ এফসির। দিনের অন্য ম্যাচে বাংলাদেশ নৌবাহিনীর সঙ্গে ১-১ ড্র করা পুলিশ এফসি দুই ড্রয়ে ২ পয়েন্ট নিয়েই সেরা আটে উঠেছে। বাংলাদেশ নৌবাহিনী ও চট্টগ্রাম আবাহনীরও সংগ্রহও ২ পয়েন্ট। কিন্তু গোল পার্থক্যে পিছিয়ে থাকায় গ্রুপ পর্ব থেকে ছিটকে গেছে তারা।

২২তম মিনিটে রবসন দি সিলভা রবিনিয়োর গোলে এগিয়ে যায় কিংস। ব্রাজিলিয়ান ফরোয়ার্ডের বাঁকানো কোনাকুনি শট ঝাঁপিয়ে পড়েও আটকাতে পারেননি গোলরক্ষক আজাদ হোসেন। প্রথমার্ধে বেশ কয়েকটি সুযোগ নষ্ট করা সমতায় ফিরতে পারেনি চট্টগ্রাম আবাহনী।

দ্বিতীয়ার্ধেও চাপ ধরে রাখে বসুন্ধরা কিংস। তবে এর ফল আসে শেষ ১০ মিনিটে। ৮০তম মিনিটে স্তইয়ান ভ্রানিয়াসকে আটকাতে গিয়ে পোস্ট ছেড়ে বেরিয়ে আসেন আজাদ। এরপর বক্সের একটু ওপরে বল ধরলে লাল কার্ড দেখেন। বসনিয়া-হার্জেগোভিনার এই ফরোয়ার্ডের ফ্রি কিক ফেরান বদলি গোলরক্ষক শেখ সাইফুল ইসলাম। কিন্তু মোহাম্মদ ইব্রাহিমের ফিরতি শটে বল তাকে ফাঁকি দিয়ে জাল খুঁজে নেয়।

৮৮তম মিনিটে রবিনিয়োর পাস ধরে বক্সে ঢুকে পড়েন মতিন মিয়া। এরপর গোলরক্ষককে কাটিয়ে কোনাকুনি শটে লক্ষ্যভেদ করেন এই বদলি ফরোয়ার্ড। ফলে বড় জয় নিশ্চিত হয় কিংসের।

গ্রুপ পর্বের শেষ এই ম্যাচের পর কোয়ার্টার-ফাইনালের লাইনআপও নির্ধারিত হয়ে গেছে। এই পর্বে আগামী শুক্রবার মুখোমুখি হবে আবাহনী-বাংলাদেশ সেনাবাহিনী ও সাইফ স্পোর্টিং ক্লাব-স্বাধীনতা ক্রীড়া সংঘ। এরপর শেখ রাসেল ক্রীড়া চক্র-বাংলাদেশ পুলিশ ও কিংস-শেখ জামাল লড়বে শুক্রবার।

বাংলাদেশ সময়: ২২০০ ঘণ্টা, ডিসেম্বর ০৮, ২০২১
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa