ঢাকা, বৃহস্পতিবার, ১২ মাঘ ১৪২৮, ২৭ জানুয়ারি ২০২২, ২৩ জমাদিউস সানি ১৪৪৩

ফুটবল

পেলেকে ছাড়িয়ে অনন্য উচ্চতায় মেসি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৫৪ ঘণ্টা, ডিসেম্বর ৮, ২০২১
পেলেকে ছাড়িয়ে অনন্য উচ্চতায় মেসি

পিএসজিতে এসে দীর্ঘদিন গোল খরায় থাকার পর ধীরে ধীরে আগের ফর্মে ফিরছেন লিওনেল মেসি। ফরাসি ক্লাবটির হয়ে মঙ্গলবার রাতে চ্যাম্পিয়ন্স লিগে ক্লাব ব্রুগের বিপক্ষে জোড়া গোলের দেখা পান আর্জেন্টাইন এ তারকা।

ছাড়িয়ে গেলে ব্রাজিলিয়ান লিজেন্ড পেলেকে।

ক্লাব ব্রুগের বিপক্ষে জোড়া গোলের ফলে ফিফার অফিশিয়াল গোল-সংখ্যায় পেলেকে ছাড়িয়ে গেলেন মেসি। ব্রাজিলিয়ান এই কিংবদন্তির অফিশিয়াল গোল-সংখ্যা ৭৫৭টি। আর মেসির গোল-সংখ্যা এখন ৭৫৮টি। স্প্যানিশ ক্লাব বার্সেলোনার জার্সিতে ৬৭২, আর্জেন্টিনা জাতীয় দলের হয়ে ৮০ এবং নতুন ঠিকানা প্যারিস সেইন্ট জার্মেইর হয়ে ৬ গোল করে পেলের ৭৫৭ গোলের রেকর্ড ভাঙলেন এই আর্জেন্টাইন মহাতারকা।

মেসির সামনে রয়েছেন শুধুমাত্র ৮০১ গোল করা ক্রিশ্চিয়ানো রোনালদো। পর্তুগিজ সুপারস্টারকে ছাড়িয়ে যেতে এখন আরো ৪৩ গোল বাকি মেসির। তবে রোনালদো এখনো খেলছেন, তাই রোনালদোকে ছাড়িয়ে যেতে পারবেন কিনা সেটা সময়ই বলে দেবে।

রোনালদোর আরেকটি রেকর্ড অবশ্য ছুঁয়ে ফেলেছেন মেসি। চ্যাম্পিয়নস লিগের ইতিহাসে সবচেয়ে বেশি ৩৮টি ভিন্ন ক্লাবের বিপক্ষে গোলের রেকর্ড ছিল রোনালদোর। মঙ্গলবার ক্লাব ব্রুগের বিপক্ষে মেসিও করেছেন ৩৮তম প্রতিপক্ষের জালে গোল। এই রেকর্ড বাড়িয়ে নেওয়ার জন্য এখন অপেক্ষা করতে হবে নতুন প্রতিপক্ষের।

বাংলাদেশ সময়: ১১৫৪ ঘণ্টা, ডিসেম্বর ৮, ২০২১
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa