ঢাকা, মঙ্গলবার, ২৫ শ্রাবণ ১৪২৯, ০৯ আগস্ট ২০২২, ১০ মহররম ১৪৪৪

ফুটবল

কিংসের জার্সিতে সব আসরেই চ্যাম্পিয়ন হতে চান স্টোয়ান

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২৮ ঘণ্টা, নভেম্বর ৩০, ২০২১
কিংসের জার্সিতে সব আসরেই চ্যাম্পিয়ন হতে চান স্টোয়ান

স্টোয়ান ব্রানিয়েসের ছোট ভাই ওগনিয়েন ব্রানিয়েস ২০১৪ সালে বসনিয়ার জার্সিতে বিশ্বকাপ খেলেছেন ব্রাজিলের মাটিতে। সেবার গ্রুপপর্বে ইরানকে হারিয়েছিল তারা।

এমনকি আর্জেন্টিনা ও নাইজেরিয়ার বিপক্ষেও দুর্দান্ত ফুটবল খেলেছিল বসনিয়া। স্টোয়ান ব্রানিয়েসের বাবাও ছিলেন জাতীয় দলের ফুটবলার। ইউরোপিয়ান ফুটবলে নাম কুড়ানো পরিবার থেকেই এবার ফুটবলার নিয়ে এলো বসুন্ধরা কিংস।

বেশ কয়েকদিন আগেই বসুন্ধরা কিংসের সঙ্গে চুক্তি করেছেন স্টোয়ান ব্রানিয়েস। উত্তর বারিধারার বিপক্ষে এক প্রীতি ম্যাচে অভিষেক হয়েছে তার। কিংসের জার্সিতে প্রথম ম্যাচেই হেডে দুর্দান্ত গোল করে সমর্থকদের মনে আশা জাগিয়েছেন তিনি।  

আজ বসুন্ধরা কিংস মাঠে নামছে স্বাধীনতা কাপে। প্রতিপক্ষ বাংলাদেশ নৌবাহিনী। স্টোয়ান ব্রানিয়েস আজও নিশ্চয়ই সমর্থকদের মন জয় করতে চাইবেন! আক্রমণভাগের ফুটবলার স্টোয়ান। তবে একজন মিডফিল্ডার হিসেবে পরিচয় দিতেই বেশি পছন্দ করেন তিনি।  

স্টোয়ান বলেন, ‘আমি অ্যাটাকিং মিডফিল্ডার হিসেবে খেলতে পছন্দ করি। তবে কোচ যেখানে চাইবেন, আমি সেখানেই খেলব। এটা পুরোপুরি কোচের উপর নির্ভর করে। ’ বাংলাদেশে এসে কেমন বোধ করছেন স্টোয়ান? বিশেষ করে বসুন্ধরা কিংসে নাম লিখিয়ে? বসনিয়ান ফুটবলার বলেন, ‘আমি বসুন্ধরা কিংসে এসে বেশ ভালো আছি। আশা করি সামনের দিনগুলো আরও ভালো কাটবে। ’ কিংসের জার্সিতে সব আসরেই চ্যাম্পিয়ন হতে চান স্টোয়ান।

বসনিয়ান ক্লাব বোরাক বানিয়া লুকার জার্সিতে গত মৌসুমে লিগ চ্যাম্পিয়ন হয়েছেন স্টোয়ান ব্রানিয়েস। দলের চ্যাম্পিয়ন হওয়ার পেছনে বড় অবদান ছিল তার। ১০টি গোল করেছেন তিনি। পাশাপাশি সতীর্থদের দিয়ে বেশ কিছু গোল করিয়েছেন। এর আগে স্টোয়ান সিএফআর ক্লুজের জার্সিতে রুমানিয়ান লিগ, লিগা ওয়ারশর জার্সিতে পোলিশ লিগসহ আরও অনেক ট্রফি জয় করেছেন।

বসুন্ধরা কিংসের জার্সিতে গত কয়েক বছরে বিশ্বকাপ খেলা কোস্টারিকার ফুটবলার ড্যানিয়েল কলিনড্রেস এবং ব্রাজিলের রবসন রবিনহো দুর্দান্ত খেলা উপহার দিয়েছেন। গোল করার পাশাপাশি এ দুজনই সতীর্থদের দিয়ে গোল করিয়েছেন। দলকে উপহার দিয়েছেন শিরোপা। এবার সেই দায়িত্ব অনেকাংশেই থাকবে স্টোয়ান ব্রানিয়েসের উপর।

প্রায় এক যুগ ধরে ইউরোপিয়ান ক্লাব ফুটবলে নাম কুড়িয়েছেন এই বসনিয়ান তারকা ফুটবলার। এবার বাংলাদেশ জয় করতে এসেছেন। নতুন পরিবেশে নতুন করে চ্যালেঞ্জ নিয়েই এখানে এসেছেন তিনি। স্টোয়ান জানালেন, ‘এটা আমার জন্য একটা চ্যালেঞ্জ। এই চ্যালেঞ্জে জয়ী হতে চাই আমি। ’

সূত্র: বাংলাদেশ প্রতিদিন

বাংলাদেশ সময়: ১৫২৬ ঘণ্টা, নভেম্বর ৩০, ২০২১
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa