ঢাকা, রবিবার, ১৩ অগ্রহায়ণ ১৪২৮, ২৮ নভেম্বর ২০২১, ২২ রবিউস সানি ১৪৪৩

ফুটবল

'সেক্স টেপ' কাণ্ডে বেনজেমার ১ বছরের স্থগিত কারাদণ্ড

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৬ ঘণ্টা, নভেম্বর ২৪, ২০২১
'সেক্স টেপ' কাণ্ডে বেনজেমার ১ বছরের স্থগিত কারাদণ্ড

কপাল পুড়লো করিম বেনজেমার। আলোচিত 'সেক্স টেপ' কাণ্ডে দোষী সাব্যস্ত হলেন রিয়াল মাদ্রিদের ফরাসি স্ট্রাইকার।

অপরাধ প্রমাণিত হওয়ায় তাকে ১ বছরের স্থগিত কারাদণ্ড দিয়েছেন আদালত।  

বুধবার ফ্রান্সের কোর্ট ৩৩ বছর বয়সী বেনজেমাকে ৭৫ হাজার ইউরো জরিমানার শাস্তিও দিয়েছেন। তবে শাস্তি ঘোষণার সময় বেনজেমা নিজে কোর্টে হাজির হননি। তার বদলে আজ বুধবার রাতে চ্যাম্পিয়নস লিগের ম্যাচের প্রস্তুতি নিচ্ছেন তিনি।  

জাতীয় দলের সতীর্থ ম্যাথিউ ভালবুয়েনার একটি সেক্স টেপ নিয়ে বিতর্কে জড়ান বেনজেমা। ভালবুয়েনার সেক্স টেপটি ব্ল্যাকমেইলারদের হাতে চলে যায় এবং তারা অর্থ দাবি করে। ভিডিও টেপটি ফাঁস করে দেয়ার হুমকিও দেয়া হয়। যার ফলে, ভিডিও টেপ নিয়ে ফাঁসানোর অভিযোগ উঠে রিয়াল মাদ্রিদ স্ট্রাইকারের বিরুদ্ধে। ফ্রান্সের আদালতে এ নিয়ে মামলাও চলে বেনজেমার বিরুদ্ধে। তাকে পুলিশ গ্রেফতারও করেছিল।

'সেক্স টেপ নিয়ে বিতর্কে জড়িয়ে নিজের দেশে ২০১৬- এর  ইউরোতে খেলার সুযোগ হারান বেনজেমা। এরপর তার বিরুদ্ধে ফৌজদারি মামলায় তদন্ত শুরু হয়। ব্ল্যাকমেইলিংয়ের এ ঘটনায় বেনজেমার বিরুদ্ধে দুটি অভিযোগ আনা হয়। মামলা শেষ না হওয়া পর্যন্ত তাকে দেশের হয়ে মাঠে নামতে দেওয়া হবে না বলে জানায় ফরাসি ফুটবল সংস্থা। ফ্রেঞ্চ ফুটবল ফেডারেশন ও ইথিকস কমিটির সিদ্ধান্ত অনুযায়ী তাকে জাতীয় দল থেকে বহিষ্কার করা হয়।  

বিতর্কের জেরে ২০১৮ বিশ্বকাপে ফ্রান্স দলে ডাক পাননি বেনজেমা। সেবার তার দেশ বিশ্বকাপ জেতার স্বাদ পেলেও তাকে টেলিভিশনেই সতীর্থদের খেলা উপভোগ করতে হয়। তবে সম্প্রতি কোচ দিদিয়ের দেশমের সঙ্গে সমঝোতার পর জাতীয় দলে ফিরেছেন তিনি। খেলেছেন সর্বশেষ ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপেও। কিন্তু এবার আবারও নিষেধাজ্ঞার মুখে পড়তে যাচ্ছেন তিনি।

বাংলাদেশ সময়: ১৫৫৬ ঘণ্টা, নভেম্বর ২৪, ২০২১
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa