ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

ফুটবল

মাসে ১ ইউরো বেতনে বার্সায় ফিরলেন আলভেস!

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০০ ঘণ্টা, নভেম্বর ১৩, ২০২১
মাসে ১ ইউরো বেতনে বার্সায় ফিরলেন আলভেস!

অবশেষে সব জল্পনা-কল্পনার ইতি ঘটিয়ে পাঁচ বছর পর বার্সেলোনায় ফিরলেন দানি আলভেস। ব্রাজিলিয়ান রাইট-ব্যাক ফ্রি এজেন্ট হিসেবেই ক্যাম্প ন্যুয়ে ফিরেছেন।

এবারের চুক্তি অনুযায়ী, মাসে মাত্র ১ ইউরো বেতন নেবেন তিনি! 

স্প্যানিশ সংবাদমাধ্যমগুলো এমনটাই জানিয়েছে। তবে বার্সার পক্ষ থেকে চুক্তির আর্থিক বিষয়টি এখনও আনুষ্ঠানিকভাবে খোলাসা করা হয়নি। তবে তার ফেরার ইচ্ছে এতটাই প্রবল ছিল যে, নামমাত্র পারিশ্রমিকেই রাজি হয়ে গেছেন। তার চুক্তির মেয়াদ আপাতত এক মৌসুমের। এরপর হয়ত তাকে অন্য কোনো ভূমিকায় দেখা যেতে পারে।  

পুরনো ঠিকানায় ফিরেই অবশ্য কাজে লেগে পড়তে হচ্ছে আলভেসকে। আগামী সপ্তাহেই দলের সঙ্গে অনুশীলন শুরু করবেন তিনি। তবে বার্সার নিবন্ধিত খেলোয়াড় হিসেবে তার যাত্রা শুরু হবে আগামী জানুয়ারি থেকে। কিন্তু পুরো মৌসুমের জন্যই আনা হয়েছে। তিনি এমন এক সময় ফিরলেন, যখন কাতালান জায়ান্টরা আর্থিক দুরবস্থার মধ্যে দিয়ে যাচ্ছে। ক্লাবের আর্থিক দৈন্যের কথা ভেবেই মাসে মাত্র ১ ইউরো বেতন নিতে রাজি হয়েছেন আলভেস, এমনটাই শোনা যাচ্ছে।

বার্সার ইতিহাসে অন্যতম সেরা রাইট-ব্যাক বলা হয় আলভেসকে। ২০১৬ সালে তিনি ক্যাম্প ন্যু ছেড়ে যান, এরপর থেকে তার বিকল্প খুঁজে পায়নি বার্সা। তাই জুভেন্টাস, পিএসজি এবং সাও পাওলো হয়ে কাতালুনিয়ায় তিনি নিজের বিকল্প হিসেবেই ফিরলেন। এর আগে বার্সায় আট বছর কাটিয়ে ৩৯১ ম্যাচে ২৩ গোল করেছিলেন তিনি। তবে সবচেয়ে দারুণ ব্যাপার হচ্ছে বার্সার জার্সিতে ২৩টি শিরোপা ঝুলিতে পুরেছিলেন তিনি। তবে আলভেসের সঙ্গে শিরোপার একটি নিবিড় সম্পর্ক আছে। ফুটবলের অন্যতম সফল এই খেলোয়াড় তার নামের পাশে যোগ করেছেন ৪৩টি শিরোপা! 

বার্সার নতুন কোচ জাভি হার্নান্দেস দায়িত্ব কাঁধে তুলে নেওয়ার পর সবচেয়ে চমকপ্রদ সিদ্ধান্তটি নিলেন আলভেসকে ফিরিয়ে। একসময়ের সতীর্থকে ফেরানোর ব্যাপারে আগ্রহটা দেখিয়েছিলেন বার্সার সাবেক স্প্যানিশ মিডফিল্ডার নিজেই। আলভেস নিজেও বহুবার ফেরার কথা বললেও ক্লাব আগ্রহ দেখাচ্ছিল না। সর্বশেষ গত সেপ্টেম্বরে সাও পাওলোর সঙ্গে চুক্তি বাতিল করার পর থেকে ক্লাববিহীন কাটিয়েছেন তিনি। কিন্তু কাতার বিশ্বকাপে খেলার স্বপ্ন থেকেই ৩৮ বছর বয়সেও স্পেনের শীর্ষ ক্লাবে ফিরলেন তিনি।  

ক্যাম্প ন্যুয়ে নিজের প্রত্যাবর্তন নিশ্চিত করার পর আলভেস বলেন, 'প্রায় পাঁচ বছর ধরেই এখানে (বার্সায়) ফেরার জন্য পাগলের মত লড়াই করেছি। কিন্তু আমি জানতাম না এত সময় লাগবে এবং এটা এত কঠিন হবে। কিন্তু আমার অন্তর জানতো আমি এমন দিন আসবে। আমি ঘরে ফিরতে চলেছি, যা আমি কুখনো ছাড়িনি। বিশ্বের সেরা ক্লাব হিসেবে পুনরায় গড়ে উঠতে সমান ইচ্ছা নিয়ে ফিরছি। শিগগিরই দেখা হবে। '

বাংলাদেশ সময়: ১৫৫৬ ঘণ্টা, নভেম্বর ১৩, ২০২১
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।