ঢাকা, রবিবার, ১২ ফাল্গুন ১৪৩০, ২৫ ফেব্রুয়ারি ২০২৪, ১৪ শাবান ১৪৪৫

ফুটবল

আলভেসকে বার্সায় ফেরাতে রাজি জাভি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২৩ ঘণ্টা, নভেম্বর ১২, ২০২১
আলভেসকে বার্সায় ফেরাতে রাজি জাভি

জাভি হার্নান্দেস বার্সেলোনার কোচ হিসেবে যোগ দেওয়ার পর ক্যাম্প ন্যুয়ে ফেরার আগ্রহ প্রকাশ করেছিলেন দানি আলভেস। কিন্তু বার্সার পক্ষ থেকে শুরুতে তাকে ফিরিয়ে দেওয়া হয়।

কিন্তু এবার আসরে নেমেছেন খোদ জাভি। নিজের পুরনো সতীর্থকে ফেরানোর ব্যাপারে সবুজ সংকেত দিয়েছেন বার্সার এই নতুন কোচ।

শুক্রবার স্প্যানিশ সংবাদমাধ্যম 'মার্কা' এক প্রতিবেদনে এমনটাই দাবি করেছে।  

দীর্ঘদিন থেকেই বার্সেলোনায় ফেরার আগ্রহ প্রকাশ করে আসছেন আলভেস। এই ক্লাবের হয়ে বহু শিরোপা জয়ে অবদান রেখেছেন ব্রাজিলিয়ান ডিফেন্ডার। এমনকি তার সাফল্যের অংশীদার ছিলেন জাভিও। ফলে স্পেনের বিশ্বকাপজয়ী মিডফিল্ডার যখন কাতারের আল সাদ ক্লাবের দায়িত্ব ছেড়ে কাতালান জায়ান্টদের কোচ হিসেবে ফিরলেন, তখন থেকেই আলভেসের আশার পালে জোর হাওয়া লাগে।  

বর্তমানে ক্লাববিহীন আলভেস মাত্র এক মৌসুম খেলেই বুটজোড়া তুলে রাখতে চান। আর বার্সার চেয়ে ক্যারিয়ারের সমাপ্তি টানার ভালো জায়গা তার জন্য কী হতে পারে। কিন্তু তিনি চাইলেই তো হবে না, বার্সা এখন তাদের ইতিহাসের সবচেয়ে খারাপ আর্থিক পরিস্থিতির মধ্য দিয়ে যাচ্ছে। তবে এমন কঠিন অবস্থার মধ্যেও জাভিকে সিদ্ধান্ত গ্রহণের অধিকার দিয়ে রেখেছেন ক্লাব প্রেসিডেন্ট হুয়ান লাপোর্তা। ফলে আলভেসের ব্যাপারে সিদ্ধান্তটা সহজেই নিতে পারছেন জাভি। এখন শুধু দুই পক্ষের মধ্যে আর্থিক আলোচনার ব্যাপারটাই বাকি। খুব শিগগিরই নাকি চুক্তি স্বাক্ষরো হয়ে যাবে।

আলভেস হতে যাচ্ছেন বার্সায় কোচ জাভি-যুগের প্রথম সাইনিং। মজার ব্যাপার হচ্ছে, বার্সার ইতিহাসের অন্যতম সফল কোচ পেপ গার্দিওলা যুগেরও প্রথম সাইনিং ছিলেন এই আলভেস। ক্লাবের সঙ্গে তার দীর্ঘ ইতিহাসের কারণেই আলভেসকে ফেরানোর কথা ভাবছেন জাভি। তার দলের রাইট-ব্যাক নিয়েও রয়েছে সমস্যা, যার সুন্দর সমাধান হতে পারেন ব্রাজিলিয়ান ডিফেন্ডার। সার্জি রবের্তোকে মিডফিল্ডে খেলাতে চান জাভি এবং অস্কার মিনগুয়েজাকে খেলাবেন সেন্ট্রাল ডিফেন্ডার হিসেবে। ফুল-ব্যাক সের্জিনো ডেস্ট পিঠের সমস্যায় ভুগছেন, তাই রক্ষণের সমস্যা উত্তরণে আলভেস হতে পারেন জাভির তুরুপের তাস।

তবে আলভেসের বড় সমস্যা, বয়স। ৩৮ বছর বয়সে আগের মতো ক্ষিপ্রগতিতে দৌড়ানো বা ডিফেন্স থেকে আক্রমণে হুট করে আক্রমণে ওঠে আসা তার জন্য মোটেই সহজ হবে না। শুধু কি তাই, গত সেপ্টেম্বরে সাও পাওলোর সঙ্গে চুক্তি বাতিল করার পর থেকে ফুটবল থেকেই দূরে আছেন তিনি। তবে অভিজ্ঞতার কথা বিবেচনা করলে তার তুলনা খুব কমই মিলবে। ক্লাব ক্যারিয়ারে বার্সা, জুভেন্টাস, পিএসজি, সেভিয়ার মতো শীর্ষ ক্লাবে খেলেছেন তিনি। এসব ক্লাবের হয়ে তিনি ক্যারিয়ারের সেরা সময় কাটিয়েছেন।  

বাংলাদেশ সময়: ২১২২ ঘণ্টা, নভেম্বর ১২, ২০২১
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad