ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

ফুটবল

মেসি আর্জেন্টিনায় যাওয়ায় অখুশি পিএসজি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৪৮ ঘণ্টা, নভেম্বর ৯, ২০২১
মেসি আর্জেন্টিনায় যাওয়ায় অখুশি পিএসজি

হাঁটুর ইনজুরির কারণে পিএসজির সর্বশেষ কয়েক ম্যাচে খেলতে পারেননি লিওনেল মেসি। অথচ এই অবস্থা নিয়েও আর্জেন্টিনার হয়ে খেলতে গেছেন তিনি।

আর এতেই অখুশি প্যারিসিয়ানরা।

বার্সেলোনা ছেড়ে পিএসজিতে পাড়ি দেওয়ার সময় চুক্তিপত্রে একটি শর্ত জুড়ে দিয়েছিলেন মেসি। সেই শর্ত অনুযায়ী, আন্তর্জাতিক বিরতির সময় নিজ দেশ আর্জেন্টিনায় খেলতে যাওয়ার সুযোগকে অগ্রাধিকার দিতে হবে। কিন্তু এখন সেই শর্তকে 'যুক্তিযুক্ত নয়' বলে দাবি করছেন পিএসজির ক্রীড়া পরিচালক লিওনার্দো।

আর্থিক চাপে থাকা বার্সার সঙ্গে নতুন চুক্তি স্বাক্ষর করতে না পেরে চলতি বছর বিনা ট্রান্সফার ফিতে পিএসজিতে যান মেসি। কিন্তু ফরাসি সংবাদমাধ্যমগুলোর রিপোর্ট অনুযায়ী, পিএসজির সঙ্গে করা চুক্তিতে ৩৪ বছর বয়সি মেসি নিজ দেশের ফুটবল ম্যাচকে অগ্রাধিকার দেয়ার শর্ত জুড়ে দিয়েছেন।  

একধিক রিপোর্টে বলা হয়েছে, ২০২২ কাতার বিশ্বকাপের বাছাইপর্বে আর্জেন্টিনার হয়ে সবগুলো ম্যাচ খেলতে চান মেসি। এ জন্য ক্লাব ও দেশের মধ্যে কোনোরকম বিরোধ চান না তিনি। কিন্তু ইনজুরি নিয়েও নভেম্বরের আন্তর্জাতিক বিরতির সময় মেসিকে আন্তর্জাতিক দায়িত্বে পাঠানো নিয়ে লিওনার্দো বলেন, 'পুরো ফিট নন, কিংবা পুনর্বাসনে রয়েছেন এমন খেলোয়াড়দের আন্তর্জাতিক ম্যাচের দলে রাখাকে আমরা সমর্থন করি না। এটি যুক্তিযুক্ত নয়। এমন পরিস্থিতিতে ফিফার সঙ্গে একটি বাস্তব সম্মত চুক্তির প্রয়োজন। '

ইনজুরিতে থাকায় পিএসজির হয়ে সর্বশেষ দুই ম্যাচে খেলতে পারেননি ছয় বারের ব্যালন ডি'অর জয়ী আর্জেন্টাইন তারকা। ওই দুই ম্যাচের একটি ছিল চ্যাম্পিয়ন্স লিগের ম্যাচ, যেখানে আরবি লিপজিগের সঙ্গে ২-২ গোলে ড্র করেছে পিএসজি। অপরটি লিগ ওয়ানের ম্যাচে বর্দুকে তারা ৩-২ গোলে হারায়। চোটাক্রান্ত মেসিকে দলে রেখেছেন আর্জেন্টাইন কোচ লিওনেল স্কালোনি।  

আগামী ১৩ নভেম্বর উরুগুয়ের বিপক্ষে বিশ্বকাপ বাছাই পর্বের অ্যাওয়ে ম্যাচ খেলবে আর্জেন্টিনা। এর চার দিন পর তারা মুখোমুখি হবে চিরপ্রতিদ্বন্দ্বী ব্রাজিলের।

লাতিন আমেরিকা অঞ্চলের বাছাই পর্বে এখন পর্যন্ত ১১ ম্যাচে ৭ জয় ও ৪ ড্রয়ে ২৫ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে আর্জেন্টিনা। সমান ম্যাচে ৩১ পয়েন্ট নিয়ে শীর্ষে ব্রাজিল।  

বাংলাদেশ সময়: ১১৪৮ ঘণ্টা, নভেম্বর ০৯, ২০২১
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।