ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ফুটবল

দারুণ জয়ে শেষ ষোলোয় লিভারপুল

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৪৮ ঘণ্টা, নভেম্বর ৪, ২০২১
দারুণ জয়ে শেষ ষোলোয় লিভারপুল

অ্যাতলেটিকো মাদ্রিদের বিপক্ষে দ্বিতীয় লেগেও দারুণ জয় পেয়েছে লিভারপুল। এবার ১০ জনের দলে পরিণত হওয়া মাদ্রিদের দলের বিপক্ষে ২-০ গোলে জিতে ইয়র্গেন ক্লপের শিষ্যরা।

এই জয়ে ইউরোপ সেরা প্রতিযোগিতাটির শেষ ষোলোয় উঠেছে তারা।

বুধবার রাতে অ্যানফিল্ডে ‘বি’ গ্রুপের ম্যাচে মুখোমুখি হয় দুদল। লিভারপুলের হয়ে গোল দুটি করেন দিয়োগো জটা ও সাদিও মানে। এর আগে প্রথম লেগে অ্যাতলেটিকোর মাঠে ৩-২ গোলে জিতে লিভারপুল।

এদিন ১৩তম মিনিটে ডান দিক দিয়ে ওঠা আক্রমণে দলকে এগিয়ে নেন জটা। ট্রেন্ট অ্যালেকজ্যান্ডার-আর্নল্ডের ছয় গজ বক্সের মুখে বাড়ানো ক্রসে হেডে প্রথম গোলটি করেন অরক্ষিত এই পর্তুগিজ ফরোয়ার্ড। ঠেকানোর কোনো সুযোগই পাননি গোলরক্ষক ইয়ান ওবলাক।

অ্যালেকজ্যান্ডার-আর্নল্ড এবার ২১তম মিনিটে ডান দিক থেকেই কোনাকুনিভাবে ডি-বক্সে থ্রু বল বাড়ান। আর ডিফেন্ডার ফেলিপেকে চোখের পলকে পেছনে ফেলে বাঁ পায়ের স্লাইডে ব্যবধান গোলরক্ষককে পরাস্ত করেন মানে।

গোল শোধ করতে মরিয়া অ্যাতলেটিকো ৩৬তম মিনিটে উল্টো ১০ জনের দলে পরিণত হয়। মানেকে ফাউল করে সরাসরি লাল কার্ড দেখেন ব্রাজিলিয়ান ডিফেন্ডার ফেলিপে। রেফারির সিদ্ধান্তের প্রতিবাদ জানিয়ে হলুদ কার্ড দেখেন লুইস সুয়ারেস।

দ্বিতীয়ার্ধের শুরুতে আবারও আতলেতিকোর জালে বল জড়ায়। তবে এবার স্কোরার মাতিপ অফসাইডে থাকায় ব্যবধান বাড়েনি। ৫২ ও ৫৪তম মিনিটে দারুণ দুটি সুযোগ নষ্ট হয় লিভারপুলের। প্রথমে খুব কাছ থেকে সালাহর শট ওবলাক ফিরিয়ে দেন। এরপর জটা অরক্ষিত থেকেও ছয় গজ বক্সের বাইরে থেকে লক্ষ্যভ্রষ্ট শট নেন।

এই গ্রুপে টানা চার জয়ে ১২ পয়েন্টে গ্রুপের শীর্ষস্থানও নিশ্চিত হয়ে গেছে লিভারপুলের। আগের ম্যাচে এসি মিলানের মাঠে ১-১ ড্র করা পোর্তো সমান চার ম্যাচে ৫ পয়েন্ট নিয়ে আছে দুইয়ে। তিন নম্বরে আতলেতিকো মাদ্রিদের পয়েন্ট ৪। ১ পয়েন্ট নিয়ে তলানিতে থাকা মিলানেরও সুযোগ আছে নকআউট পর্বে ওঠার।

বাংলাদেশ সময়: ১১৪৬ ঘণ্টা, নভেম্বর ০৪, ২০২১
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।