ঢাকা, শুক্রবার, ২৯ চৈত্র ১৪৩০, ১২ এপ্রিল ২০২৪, ০২ শাওয়াল ১৪৪৫

ফুটবল

টটেনহ্যামের নতুন কোচ কন্তে

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০২৭ ঘণ্টা, নভেম্বর ৩, ২০২১
টটেনহ্যামের নতুন কোচ কন্তে

ইংলিশ ক্লাব টটেনহ্যাম হটস্পারের নতুন কোচ হিসেবে নিয়োগ পেলেন অ্যান্তোনিও কন্তে।  

মঙ্গলবার আনুষ্ঠানিকভাবে কন্তের সঙ্গে চুক্তি স্বাক্ষরের বিষয়টি ঘোষণা করে টটেনহ্যাম।

ইতালিয়ান এই কোচের চুক্তির মেয়াদ আগামী ২০২৩ সালের জুন পর্যন্ত। দুই পক্ষ চাইলে অবশ্য চুক্তির মেয়াদ আরও বাড়তে পারে।  

এই নিয়ে ইংল্যান্ডের শীর্ষ পর্যায়ের ফুটবলে দ্বিতীয়বারের মতো কোচিং করাতে যাচ্ছেন কন্তে। এর আগে ২০১৬ থেকে ২০১৮ সাল পর্যন্ত চেলসির কোচ হিসেবে দায়িত্ব পালন করে ১টি করে প্রিমিয়ার লিগ ও এফএ কাপের শিরোপা জিতেছিলেন তিনি।

কন্তের অধীনেই জুভেন্টাসের ১১ বছরের আধিপত্য শেষ করে এবং নারাজ্জুরিদের ১১ বছরের প্রতীক্ষার অবসান ঘটিয়ে গত মৌসুমে ইন্টার মিলান ইতালির স্কুডেট্টো জিতেছিল।

এর আগে গতকাল সোমবার কোচ নুনো এস্পিরিতো সান্তোকে ছাঁটাই করে টটেনহ্যাম। ইংলিশ প্রিমিয়ার লিগে শনিবার (৩০ অক্টোবর) ম্যানচেস্টার ইউনাইটেডের কাছে ৩-০ গোলে টটেনহ্যামের হারের পর থেকেই গুঞ্জন শোনা যাচ্ছিল, যেকোনো মুহূর্তে বরখাস্ত হতে পারেন এই পর্তুগিজ কোচ। পরে  সেটিই সত্যি হয়।  

টটেনহ্যামের হয়ে নুনো সান্তো গত জুনে দায়িত্ব গ্রহণ করেন। চলতি মৌসুমে ভালো শুরু করে প্রিমিয়ার লিগে প্রথম তিনটি ম্যাচই জিতে নেয় স্পার্সরা। তবে শেষের সাত ম্যাচের পাঁচটিতেই হেরে বসে দলটি। ১০ ম্যাচে পাঁচ জয়ে ১৫ পয়েন্ট নিয়ে আটে অবস্থান করছে ক্লাবটি।

ইউরোপিয়ান কনফারেন্স লিগেও খুব ভালো অবস্থায় নেই তারা। 'জি' গ্রুপে তিন ম্যাচে ৪ পয়েন্ট নিয়ে তিনে আছে লন্ডনের দলটি।

বাংলাদেশ সময়: ০০২৬ ঘণ্টা, নভেম্বর ০২, ২০২১
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।