ঢাকা, মঙ্গলবার, ৫ চৈত্র ১৪৩০, ১৯ মার্চ ২০২৪, ০৮ রমজান ১৪৪৫

ফুটবল

বার্সাকে জয়ে ফেরালেন পিকে

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৩৪ ঘণ্টা, অক্টোবর ২১, ২০২১
বার্সাকে জয়ে ফেরালেন পিকে

বায়ার্ন মিউনিখের কাছে ৩-০ গোলে হেরে এবারের চ্যাম্পিয়নস লিগ শুরু করে বার্সেলোনা। এরপর দ্বিতীয় ম্যাচে বেনফিকাও তাদের হারিয়ে দেয় একই ব্যবধানে।

টানা দুই হারে খাদের কিনারে চলে যাওয়া বার্সা অবশেষে জয়ে ফিরেছে। আর সেই জয় এলো ‘বুড়ো’ জেরার্ড পিকের গোলে।

বুধবার (২০ অক্টোবর) রাতে ‘ই’ গ্রুপে কাতালান জায়ান্টরা নিজেদের তৃতীয় ম্যাচে ইউক্রেনের ক্লাব ডায়নামো কিয়েভকে হারিয়েছে ১-০ গোলে। ম্যাচের ৩৬ মিনিটে জর্ডি আলবার ভাসানে ক্রস থেকে ভলিতে গোলটি করেন পিকে।

অবাক করা ব্যাপার হলো, পিকের এই গোল চ্যাম্পিয়নস লিগের চলতি আসরে বার্সেলোনার প্রথম। আর চ্যাম্পিয়নস লিগে পিকের ১৬তম গোল। আর কিয়েভের বিপক্ষে তার তৃতীয়। এই গোলের মধ্য দিয়ে রক্ষণভাগের খেলোয়াড় হিসেবে চ্যাম্পিয়নস লিগের ইতিহাসে রবার্তো কার্লোসের সঙ্গে যৌথভাবে সর্বোচ্চ গোলদাতা হয়েছেন তিনি।

এ ছাড়া বার্সেলোনার ইতিহাসে সবচেয়ে বেশি বয়সী খেলোয়াড় হিসেবে গোল করেছেন ৩৪ বছর ২৬০ দিন বয়সী পিকে। তার আগে ২০০৮ সালে কাতালানদের হয়ে সিলভিনহো গোল করেছিলেন ৩৪ বছর ২৪১ দিন বয়সে।

মাচের দ্বিতীয়ার্ধের শুরুতে আনসু ফাতি ব্যবধান বাড়ানোর সুযোগ পেয়েছিলেন। কিন্তু বারের ওপর দিয়ে মেরে সুযোগ নষ্ট করেন সদ্যই বার্সার সঙ্গে২০২৭ সাল পর্যন্ত চুক্তি নবায়ন করা তরুণ ফরোয়ার্ড। শেষ পর্যন্ত পিকের গোলটিই ম্যাচের ভাগ্য বদলে দেয়।

এদিকে গ্রুপের আরেক ম্যাচে বেনফিকাকে ৪-০ গোলে উড়িয়ে দিয়েছে বায়ার্ন মিউনিখ।

এই নিয়ে ৩ ম্যাচে ৩ পয়েন্ট নিয়ে গ্রুপের পয়েন্ট টেবিলের তৃতীয় স্থানে অবস্থান নিয়েছে রোনাল্ড কোম্যানের দল। ৩ ম্যাচ থেকে পূর্ণ ৯ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে বায়ার্ন মিউনিখ। আর ৪ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে বেনফিকা।

বাংলাদেশ সময়: ০৯৩৪ ঘন্টা, অক্টোবর ২১, ২০২১
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।