ঢাকা, রবিবার, ১৩ অগ্রহায়ণ ১৪২৮, ২৮ নভেম্বর ২০২১, ২২ রবিউস সানি ১৪৪৩

ফুটবল

ফাতির নৈপুণ্যে বার্সার জয়

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৪৮ ঘণ্টা, অক্টোবর ১৮, ২০২১
ফাতির নৈপুণ্যে বার্সার জয়

স্প্যানিশ লা লিগায় ভ্যালেন্সিয়ার বিপক্ষে শুরুতেই পিছিয়ে পড়েও বড় জয় পেয়েছে বার্সেলোনা। ম্যাচে একটি দুর্দান্ত গোল করেছেন আনসু ফাতি।

রবিবার রাতে ঘরের মাঠ ন্যু ক্যাম্পে ভ্যালেন্সিয়াকে ১-৩ গোলে হারিয়েছে রোনাল্ড কুমানের দল। সব প্রতিযোগিতা মিলিয়ে দুই ম্যাচ পর জয়ের স্বাদ পেল বার্সা।

আক্রমণ-পাল্টা আক্রমণে পঞ্চম মিনিটে স্বাগতিক দর্শকদের স্তব্ধ করে দিয়ে এগিয়ে যায় ভ্যালেন্সিয়া। কর্নার ঠিকমতো ক্লিয়ার করতে পারেনি বার্সেলোনা। ডি-বক্সের বাইরে থেকে বুলেট গতির শটে ঠিকানা খুঁজে নেন স্প্যানিশ ডিফেন্ডার গায়া। মার্ক-আন্ড্রে টের স্টেগেন ঝাঁপিয়ে পড়ে বলে হাত ছোঁয়ালেও ঠেকাতে পারেননি।

তবে ১৩তম মিনিটে অসাধারণ একটি গোলটি করেন ফাতি। মেমফিসের সঙ্গে বল দেওয়া-নেওয়া করে ডি-বক্সের বাইরে থেকে তরুণ ফরোয়ার্ডের শট দূরের পোস্ট দিয়ে জালে আশ্রয় নেয়।

বিরতির আগে ডি-বক্সে ফাতিকে গায়া ফাউল করলে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। সেখান থেকে ডিপের গোলে এগিয়ে যায় বার্সা।

খেলার শেষের দিকে ফাতিকে তুলে নিয়ে কৌতিনিয়োকে মাঠে নামান কুমান। নির্ধারিত সময়ের পাঁচ মিনিট বাকি থাকতে এই ব্রাজিলিয়ান তারকার গোলের আগ পর্যন্ত খেলার গতি ছিল ধীর। দেস্তের পাস থেকে গোলটি করেন তিনি।  

তিন মিনিট বাকি থাকতে কাঙ্ক্ষিত অভিষেক হয় আগুয়েরোর। ম্যানচেস্টার সিটিতে চুক্তির মেয়াদ শেষ করে গত জুলাইয়ে ফ্রি ট্রান্সফারে বার্সেলোনায় যোগ দেন তিনি। কিন্তু আগস্টে প্রাক-মৌসুম প্রস্তুতিতে ডান পায়ের পেশিতে চোট পেয়ে ছিটকে যান সিটির ইতিহাসের সর্বোচ্চ গোলদাতা।

লিগে ৮ ম্যাচে ৪ জয় ও তিন ড্রয়ে ১৫ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলে সপ্তম স্থানে উঠেছে বার্সেলোনা। ২০ পয়েন্ট নিয়ে শীর্ষে রিয়াল সোসিয়েদাদ।

বাংলাদেশ সময়: ১২৪৫ ঘণ্টা, অক্টোবর ১৮, ২০২১
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa