ঢাকা, মঙ্গলবার, ৩ কার্তিক ১৪২৮, ১৯ অক্টোবর ২০২১, ১১ রবিউল আউয়াল ১৪৪৩

ফুটবল

ইংল্যান্ড-হাঙ্গেরি ম্যাচের অনাকাঙ্ক্ষিত ঘটনা তদন্তে ফিফা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭ ঘণ্টা, অক্টোবর ১৩, ২০২১
ইংল্যান্ড-হাঙ্গেরি ম্যাচের অনাকাঙ্ক্ষিত ঘটনা তদন্তে ফিফা

মঙ্গলবার (১২ অক্টোবর) রাতে বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচে ইংল্যান্ডকে রুখে দেয় হাঙ্গেরি। উত্তেজনায় ভরপুর ম্যাচটিতে বর্ণবাদী আচরণ নিয়ে ঘটেছে অপ্রীতিকর ঘটনা।

এক বিবৃতিতে বিষয়টি নিয়ে তদন্ত করার ঘোষণা দিয়েছে বিশ্ব ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা ফিফা।

বিবৃতিতে ফিফা জানায়, ‘গত রাতে (মঙ্গলবার) বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচগুলোর প্রতিবেদন বিশ্লেষণ করছে ফিফা। ইংল্যান্ড ও হাঙ্গেরি এবং আলবেনিয়া ও পোল্যান্ডের মধ্যকার ম্যাচে ঘটে যাওয়া ঘটনায় তীব্র নিন্দা জানাচ্ছে ফিফা। যে কোনো ধরনের সহিংসতার পাশাপাশি কোনোরকম বৈষম্য আচরণ দূরীকরণে ফিফা তার অবস্থানে অটল ও দৃঢ়প্রতিজ্ঞ। ফুটবলে এই ধরনের ঘৃণ্য আচরণের বিরুদ্ধে সংস্থাটির জিরো-টলারেন্স নীতি বহাল থাকবে। ’

বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচে লন্ডনের ওয়েম্বলি স্টেডিয়ামে এক স্টুয়ার্ডের উদ্দেশ্য বর্ণবাদী আচরণের অভিযোগে সফরকারী হাঙ্গেরি দলের এক সমর্থককে পুলিশ গ্রেফতার করার মাধ্যমে ঘটনার সূত্রপাত হয়। সেখানে উপস্থিত প্রায় ৬০০ হাঙ্গেরিয়ান সমর্থকের মধ্যে বেশ কয়েকজন তখন ইংলিশ পুলিশদের সঙ্গে সংঘর্ষে জড়িয়ে পড়ে।  

এছাড়া একই দিতে তিরানাতে আলবেনিয়া ও পোল্যান্ড ম্যাচে গ্যালারি থেকে মাঠে বোতল ছুঁড়ে মারা হয়েছিল। এ বিষয়টিও তদন্ত করবে বলে জানিয়েছে ফুটবল বিশ্বের নিয়ন্ত্রক সংস্থাটি।

বাংলাদেশ সময়: ২০১৭ ঘণ্টা, অক্টোবর ১৩, ২০২১
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa