ঢাকা, বৃহস্পতিবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

ফুটবল

সুমনের গোলে প্রথমার্ধে এগিয়ে বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০৪ ঘণ্টা, অক্টোবর ১৩, ২০২১
সুমনের গোলে প্রথমার্ধে এগিয়ে বাংলাদেশ

ম্যাচে প্রথম পাওয়া সুযোগেই গোল করলেন সুমন রেজা। তার ওই একমাত্র গোলে এগিয়ে থেকেই প্রথমার্ধ শেষে এগিয়ে থেকে বিরতিতে গেছে বাংলাদেশ।

 

বুধবার সাফ চ্যাম্পিয়নশিপের রাউন্ড রবিন লিগে নিজেদের শেষ ম্যাচে নেপালের মুখোমুখি হয়েছে বাংলাদেশ। মালদ্বীপের রাজধানী মালের রাশমি ধান্দু স্টেডিয়ামে প্রথমার্ধ শেষে ১-০ গোলে এগিয়ে আছেন জামাল ভূঁইয়ারা।  

তিন ম্যাচে ৬ পয়েন্ট নিয়ে তালিকার দ্বিতীয় স্থানে থাকা নেপালের ফাইনালে উঠতে ড্রই যথেষ্ট। অন্যদিকে ৪ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে থাকা বাংলাদেশের জয়ের কোনো বিকল্প নেই।

গুরুত্বপূর্ণ এই ম্যাচে চারটি পরিবর্তন এনে সেরা একাদশ সাজান ভারপ্রাপ্ত কোচ অস্কার ব্রুসন। কার্ডের খাঁড়ায় ছিটকে গেছেন ইয়াসিন আরফাত। এছাড়া রহমত মিয়া, সোহেল রানা, মতিন মিয়ার বদলে টুটুল হোসেন বাদশা, বিশ্বনাথ ঘোষ, রাকিব হোসেন, সুমন রেজাকে একাদশে রাখা হয়।

শুরুর দিকে নেপালের দখলে বলের নিয়ন্ত্রণ থাকলেও দ্রুতই গুছিয়ে ওঠে বাংলাদেশ। গোলও পেয়ে যায় শুরুতেই। অষ্টম মিনিটে রাকিব হোসেন বাঁদিক থেকে বল নিয়ে প্রতিপক্ষের রক্ষণে ঢুকে পড়লে প্রতিপক্ষের ডিফেন্ডার গৌতম শ্রেষ্ঠ তাকে পেছন থেকে পা বাড়িয়ে ফেলে দিলে রেফারি ফ্রি-কিকের বাঁশি বাজান। সীমানার কাছ থেকে ফ্রি-কিক নেন জামাল ভূঁইয়া। বাংলাদেশ অধিনায়কের কিকে বল নেপালের এক ডিফেন্ডারের মাথায় লেগে পোস্টের সামনে উড়ে যায়। সঙ্গে সঙ্গে ছয় গজ বক্সে থাকা সুমন রেজা দারুণ হেডে বল জালে জড়িয়ে দেন।

২৩তম মিনিটে সুযোগ পায় নেপালে। কিন্তু অঞ্জন বিস্তার ফ্রি-কিক ফিস্ট করে ফেরান বাংলাদেশের গোলরক্ষক আনিসুর রহমান জিকো। কিছুক্ষণ পর সাদউদ্দিন অরক্ষিত অবস্থায় থেকেও তাড়াহুড়ো করে শট নেন। বল দূরের পোস্টের অনেক বাইরে দিয়ে যায়।

এগিয়ে যাওয়ার পর নিজেদের রক্ষণে নজর দেয় বাংলাদেশ। এই সুযোগে বেশ কয়েকবার আক্রমণ করে নেপাল। তবে বাংলাদেশকে রক্ষা করেন তপু বর্মণ ও গোলরক্ষক আনিসুর রহমান জিকো। বিশেষ করে আনিসুর রহমান যেন নেপালের সামনে দেয়াল হয়ে দাঁড়ান। ফলে প্রথমার্ধে এগিয়ে থেকেই বিরতিতে যায় বাংলাদেশ।

বাংলাদেশ সময়: ১৮০৪ ঘণ্টা, অক্টোবর ১৩, ২০২১
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।