ঢাকা, বুধবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

ফুটবল

রোনালদোর হ্যাটট্রিকে লুক্সেমবার্গকে বিধ্বস্ত করল পর্তুগাল

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৪১ ঘণ্টা, অক্টোবর ১৩, ২০২১
রোনালদোর হ্যাটট্রিকে লুক্সেমবার্গকে বিধ্বস্ত করল পর্তুগাল

বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচে ক্রিস্টিয়ানো রোনালদোর হ্যাটট্রিকে লুক্সেমবার্গকে ৫-০ গোলে বিধ্বস্ত করেছে পর্তুগাল। দলের সেরা তারকা ও অধিনায়ক সিআর সেভেন পেনাল্টি থেকে জোড়া গোলের পর শেষ দিকে আরেকটি গোল করে হ্যাটট্রিক পূরণ করেন।

এছাড়া ব্রুনো ফের্নান্দেস ও জোয়াও পালিনিয়া একটি করে গোল করেন।

মঙ্গলবার রাতে ইউরোপ অঞ্চলের বিশ্বকাপ বাছাইয়ের ‘এ’ গ্রুপের ম্যাচে স্তাদিও আলগ্রেভে লুক্সেমবার্গকে আতিথেয়তা জানায় পর্তুগাল। এ ম্যাচে পর্তুগিজ কোচ ফের্নান্দ সান্তোস আট পরিবর্তন নিয়ে মাঠে নামেন। তবে দুর্বল লুক্সেমবার্গের বিপক্ষে খেলার ১৭ মিনিটেই তিন গোল করে ম্যাচের নিয়ন্ত্রণ নেয়।

এদিন ম্যাচের অষ্টম মিনিটে লিড নেয় পর্তুগাল। সেবাস্তিন থিল স্বাগতিকদের বের্নার্দো সিলভাকে ফাউল করায় পেনাল্টি পেয়েছিল তারা। পরে সেখান থেকেই রোনালদোর সফল স্পট কিকে এগিয়ে যায় পর্তুগাল।  

দুই মিনিট পর আবার পেনাল্টি পায় পর্তুগাল। এবার ডি-বক্সে রোনালদোকেই ফাউল করেন লুক্সেমবার্গ গোলরক্ষক এন্থনি মরিস। আবারও পেনাল্টি থেকে বল জালে পাঠান রোনালদো। কিন্তু তিনি শট নেওয়ার আগেই পেপে ডি-বক্সে ঢুকে যাওয়ায় গোল দেননি রেফারি। আবারও শট নেন রোনালদো। ঠিক দিকেই ঝাঁপ দেন মরিস, কিন্তু বলের জালে যাওয়া ঠেকাতে পারেননি।

১৭তম মিনিটে সিলভার পাস থেকে ফের্নান্দেস গোল করলে ৩-০ গোলে এগিয়ে যায় পর্তুগাল।

বিরতির পরও আক্রমণের ধারা বজায় রাখে পর্তুগাল। যদিও বেশ কয়েকটি সুযোগ থেকে বঞ্চিত হয়। কিন্তু ৬৯তম মিনিটে ফের্নান্দেসের কর্নার থেকে চমৎকার হেডে জাল খুঁজে নেন জোয়াও পালিনিয়া।

ম্যাচের ৮৭তম মিনিটে লুক্সেমবার্গের কফিনে শেষ পেরেকটি ঠুকে হ্যাটট্রিকের দেখা পান রোনালদো। রুবেন নেভেসের দুর্দান্ত ক্রসে ছুটে গিয়ে চমৎকার হেডে জাল খুঁজে নেন পর্তুগাল অধিনায়ক। দেশের হয়ে তার দশম হ্যাটট্রিক। আন্তর্জাতিক ফুটবলে রেকর্ড গোলদাতার এটি ১১৫তম গোল।

 ‘এ’ গ্রুপে ৬ ম্যাচে ১৬ পয়েন্ট নিয়ে দুই নম্বরে রয়েছে পর্তুগাল। এক ম্যাচ বেশি খেলে ১৭ পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে সার্বিয়া। ৬ ম্যাচে ৬ পয়েন্ট নিয়ে তিনে লুক্সেমবার্গ।

বাংলাদেশ সময়: ০৯৩৯ ঘণ্টা, অক্টোবর ১৩, ২০২১
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।