ঢাকা, সোমবার, ২ কার্তিক ১৪২৮, ১৮ অক্টোবর ২০২১, ১০ রবিউল আউয়াল ১৪৪৩

ফুটবল

জেসুসের গোলে চেলসিকে হারাল ম্যানসিটি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪৬ ঘণ্টা, সেপ্টেম্বর ২৫, ২০২১
জেসুসের গোলে চেলসিকে হারাল ম্যানসিটি গোলের পর জেসুসের উদযাপন/সংগৃহীত ছবি

গ্যাব্রিয়েল জেসুসের একমাত্র গোলে চেলসিকে প্রিমিয়ার লিগের চলতি মৌসুমে প্রথম হার উপহার দিল ম্যানচেস্টার সিটি।  

শনিবার চেলসির ঘরের মাঠ স্ট্যামফোর্ড ব্রিজ থেকে ১-০ গোলে জয় নিয়ে ফিরেছে বর্তমান চ্যাম্পিয়নরা।

সিটির কোচ হিসেবে এটি স্প্যানিশ কোচ পেপ গার্দিওলার ২২১তম জয়। এটি আবার নতুন ক্লাব রেকর্ড। এর আগে এই ক্লাবের সবচেয়ে দীর্ঘ সময়ের কোচ লেস ম্যাকডোয়াল ২২০ ম্যাচে জয়ের স্বাদ পেয়েছিলেন।

চলতি মৌসুমে চেলসি ও ম্যানসিটি দুই দলই দুর্দান্ত ফর্মে আছে। স্বাভাবিকভাবেই জমজমাট লড়াইয়ের প্রতীক্ষায় ছিলেন ফুটবলপ্রেমীরা। কিন্তু আশ্চর্যজনকভাবে সিটিজেনদের বিপক্ষে রক্ষণাত্মক ভূমিকায় হাজির হয় ব্লুজরা। অন্যদিকে পেপ গার্দিওলার দল যেন আক্রমণের পসরা সাজিয়ে বসে।  

পুরো ম্যাচে ১৫টি শট নেয় ম্যানসিটি, যার মধ্যে ৫টি আবার গোলমুখে। বিপরীতে চেলসি শট নেয় মাত্র ৫টি, যার একটিও গোলমুখে ছিল না। দুই দলের খেলার পার্থক্য এতেই পরিষ্কার। তবে সিটি জয় ছিনিয়ে নেয় জেসুসের করা একমাত্র গোলে।  

৫৩তম মিনিটের জর্জিনহোর হালকা পাস থেকে বল নিয়ে ৩০ গজ দূর থেকে তা প্রতিপক্ষের বক্সে পাঠিয়ে দেন হুয়াও কানসেলো। সেখান থেকে বল পেয়ে বাঁকানো শটে চেলসি গোলরক্ষক এদুয়ার্দো মেন্দিকে বোকা বানান ব্রাজিলিয়ান স্ট্রাইকার জেসুস।

গত চ্যাম্পিয়নস লিগের ফাইনালে হারের প্রতিশোধ নেওয়ার পথে সিটি অবশ্য আরও কয়েকটি গোল করার সুযোগ পেয়েছিল। এর মধ্যে জেসুসের দ্বিতীয় গোলের প্রচেষ্টা রুখে দেন তারই স্বদেশী ডিফেন্ডার থিয়াগো সিলভা। এরপর ছয় গজ দূর থেকে লক্ষ্যভ্রষ্ট শট নেন আয়মেরিক লাপোর্তে। এছাড়া ইংলিশ মিডফিল্ডার জ্যাক গিলিশের দুইবারের প্রচেষ্টা ব্যর্থ হয় মেন্দির কারণে।

চ্যাম্পিয়ন লিগের মহারণে মেসি-নেইমার-এমবাপ্পেদের পিএসজির মুখোমুখি হওয়ার আগে চেলসির বিপক্ষে জয় নিশ্চিতভাবেই গার্দিওলার শিষ্যদের আত্নবিশ্বাসে বাড়তি রসদ যোগাবে। আগামী ২৮ সেপ্টেম্বর রাতে মুখোমুখি হবে দুই জায়ান্ট। এরপর আগামী রোববার অ্যানফিল্ডে লিভারপুলের মোকাবিলা করবে গতবারের চ্যাম্পিয়নরা।

এই নিয়ে চলতি মৌসুমে ৬ ম্যাচে ৪ জয় এবং ১টি করে হার ও ড্রয়ে ১৩ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের দুইয়ে উঠে এলো ম্যানসিটি। সমান জয়, ড্র ও হারে সমান পয়েন্ট নিয়েও গোল ব্যবধান পিছিয়ে থাকায় তিনে নেমে গেছে চেলসি। দিনের আরেক ম্যাচে অ্যাস্টন ভিলার কাছে হেরে বসা ম্যানচেস্টার ইউনাইটেড আছে এরপরের স্থানে। আর ৪ জয় ও ১ ড্রয়ে বাকি তিন দলের সমান পয়েন্ট নিয়েও শীর্ষে আছে লিভারপুল।  

বাংলাদেশ সময়: ২১৪৬ ঘণ্টা, সেপ্টেম্বর ২৫, ২০২১
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa