ঢাকা, মঙ্গলবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৬ এপ্রিল ২০২৪, ০৬ শাওয়াল ১৪৪৫

ফুটবল

রিয়ালের গোল উৎসবে অ্যাসেনসিওর হ্যাটট্রিক, বেনজেমার ‘২০০’

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৪৭ ঘণ্টা, সেপ্টেম্বর ২৩, ২০২১
রিয়ালের গোল উৎসবে অ্যাসেনসিওর হ্যাটট্রিক, বেনজেমার ‘২০০’

দুর্বল মায়োর্কাকে পেয়ে গোল উৎসবই করল রিয়াল মাদ্রিদ। লা লিগার ম্যাচে মার্কো অ্যাসেনসিওর হ্যাটট্রিক ও কারিম বেনজেমা জোড়া গোলে ৬-১ ব্যবধানের জয় তুলে নেয় কার্লো আনচেলত্তির শিষ্যরা।

আর এ জয়ে শীর্ষস্থানেও উঠে এলো রিয়াল।  

এদিন আবার জোড়া গোলের পাশাপাশি দারুণ একটি মাইলফলকও স্পর্শ করেন ফরাসি তারকা বেনজেমা। রিয়ালের হয়ে ক্যারিয়ারের ২০০ গোলের দেখা পেলেন এই ফরোয়ার্ড।

নিজেদের মাঠ সান্তিয়াগো বার্নাব্যুয়ের এই ম্যাচে রিয়াল শুরু থেকেই ছিল দুর্দান্ত। যদিও তৃতীয় মিনিটে প্রথম গোলটা পেয়েছে তারা প্রতিপক্ষ রক্ষণের ভুলে। সতীর্থের ব্যাকপাস ধরতে না পেরে হোসে গায়া বল দিয়ে বসেন বেনজেমাকে। সুযোগসন্ধানী রিয়াল স্ট্রাইকার অনায়াসেই করে বসেন গোলটা। ২৪ মিনিটে দলটি পেয়ে যায় দ্বিতীয় গোলও। রদ্রিগো গোয়েজের শট ঠেকিয়ে দিলেও অ্যাসেনসিওর চেষ্টা রুখতে পারেননি মায়োর্কা গোলরক্ষক।

ম্যাচের আধঘণ্টা না যেতেই দুই গোল, তাতে রিয়াল যেন একটু ঝিমিয়েই পড়েছিল। তারই সুযোগটা নেয় মায়োর্কা, গোল করেন লি ক্যাং-লি। তবে গোলটা যেন রিয়ালকে তাঁতিয়েই দিল। আক্রমণের ধার বাড়াল স্বাগতিকরা, আর তাতেই কুপোকার সফরকারীরা। ২৯ মিনিটে বেনজেমার পাস থেকে গোল করেন অ্যাসেনসিও। ৩-১ গোলে এগিয়ে থেকেই বিরতিতে যায় রিয়াল।

৫৫ মিনিটে আবারও বেনজেমার পাস, আবারও অ্যাসেনসিওর গোল, তাতে হ্যাটট্রিকটাও হয়ে যায় রিয়াল মাদ্রিদ তারকার। এর ফলে চার বছর পর রিয়ালের হয়ে নতুন কেউ হ্যাটট্রিকের খাতায় নাম লেখান। এর আগে ২০১৭ সালে আলভারো মোরাতার কল্যাণে নতুন কোনো ফরোয়ার্ডের হ্যাটট্রিক পেয়েছিল রিয়াল।

৭৮ মিনিটে ব্যবধানটা আরও বাড়ান বেনজেমা। তাতে লা লিগায় ২০০তম গোলের মাইলফলকও ছুঁয়ে ফেলেন তিনি। এর মিনিট ছয়েক পর ইসকোও গোল পেয়ে যান। ভিনিসিয়াসের পাস থেকে সহজ এক গোল করেন তিনি। রিয়াল মাঠ ছাড়ে ৬-১ গোলের বড় জয় নিয়ে।

৬ ম্যাচে পাঁচ জয় ও এক ড্রয়ে ১৬ পয়েন্ট নিয়ে শীর্ষে উঠে এসেছে রিয়াল। শিরোপাধারী অ্যাতলেটিকো মাদ্রিদ সমান ম্যাচে ১৪ পয়েন্ট নিয়ে দুই নম্বরে আছে।

বাংলাদেশ সময়: ০৯৪৬ ঘণ্টা, সেপ্টেম্বর ২৩, ২০২১
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad