ঢাকা, রবিবার, ১ কার্তিক ১৪২৮, ১৭ অক্টোবর ২০২১, ০৯ রবিউল আউয়াল ১৪৪৩

ফুটবল

ইরানের বিপক্ষে সাবিনা-কৃষ্ণাদের বড় হার

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২৫ ঘণ্টা, সেপ্টেম্বর ২২, ২০২১
ইরানের বিপক্ষে সাবিনা-কৃষ্ণাদের বড় হার সংগৃহীত ছবি

ফিফা র‌্যাঙ্কিংয়ে বাংলাদেশের চেয়ে ৬৫ ধাপ এগিয়ে ইরান। ফলে শক্তিশালী প্রতিপক্ষের বিপক্ষে অভিজ্ঞতা নেওয়া ছিল মূল লক্ষ্য।

কিন্তু সেই অভিজ্ঞতা মোটেও ভালো হয়নি সাবিনা-কৃষ্ণাদের। বরং বিশাল ব্যবধানে হেরেছে গোলাম রব্বানী ছোটনের দল।

এএফসি এশিয়ান কাপের ‘জি’ গ্রুপের বাছাইয়ে বুধবার নিজেদের দ্বিতীয় ও শেষ ম্যাচে ৫-০ গোলে হেরেছে বাংলাদেশ নারী ফুটবল দল।

উজবেকিস্তানের রাজধানী তাসখন্দের বুনিয়দকর স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচটির প্রথমার্ধেই তিন গোল হজম করে বাংলাদেশের মেয়েরা। এরপর দ্বিতীয়ার্ধে হজম করে আরও দুই গোল।

খেলার চতুর্থ মিনিটেই মেলিকা মোতেভাল্লির হেড থেকে পাওয়া গোলে এগিয়ে যায় ইরান। এর ১০ মিনিট পর হেডে ব্যবধান দ্বিগুণ করেন গুলনুস খোশরাভি। ২১তম মিনিটে পেনাল্টি থেকে ব্যবধান ৩-০ করেন ইরানের অধিনায়ক বেহেনাজ তাহেরখানি।

দ্বিতীয়ার্ধের দশম মিনিটে লক্ষ্যভেদ করেন ইরানের ফরোয়ার্ড হাজার দাব্বাঘি। এরপর ৬১তম মিনিটে পেনাল্টি থেকে নিজের দ্বিতীয় ও ম্যাচের পঞ্চম গোলটি করেন বেহেনাজ।

এর আগে চলতি বাছাইয়ে নিজেদের প্রথম ম্যাচে জর্ডানের বিপক্ষেও ৫-০ গোলে হেরেছিল বাংলাদেশের নারীরা। ফলে টানা দুই হারে গ্রুপ পর্ব থেকে ছিটকে গেল গোলাম রব্বানী ছোটনের দল।

এর আগে ২০১৪ সালে ইরানের বিপক্ষে বাছাইয়ের ম্যাচে ২-০ গোলে হেরেছিল বাংলাদেশ। সেবারই সর্বশেষ বাছাইয়ে খেলেছিল বাংলাদেশ জাতীয় নারী ফুটবল দল। সেবারও গ্রুপের তলানিতে ছিল বাংলাদেশ। তবে ২০১৮ সালে অংশ নেয়নি।

বাংলাদেশ সময়: ২১২৪ ঘণ্টা, সেপ্টেম্বর ২২, ২০২১
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa