ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ফুটবল

ইকার্দির শেষ মুহূর্তের গোলে পিএসজির জয়

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২৪২ ঘণ্টা, সেপ্টেম্বর ২০, ২০২১
ইকার্দির শেষ মুহূর্তের গোলে পিএসজির জয়

মেসি-নেইমার-এমবাপ্পে ত্রয়ী নিয়েও জয় পেতে ঘাম ঝরছে পিএসজির। এবার ঘরের মাঠে লিগ ওয়ানের ম্যাচে বদলি নামা মাউরো ইকার্দির শেষ মুহূর্তের গোলে জয় নিয়ে মাঠ ছাড়ল প্যারিস সেন্ট জার্মেই ।

লিওঁর বিপক্ষে পিছিয়ে থাকার পর ২-১ ব্যবধানের কষ্টার্জিত জয় পেয়েছে মাউরিসিও পচেত্তিনোর শিষ্যরা।

লুকাস পাকুয়েতা লিওঁকে এগিয়ে দেওয়ার পর পেনাল্টি থেকে পিএসজিকে সমতায় ফেরান নেইমার। আর যোগ করা সময়ে গোল করে স্বাগতিকদের জয়ের নায়ক হন ইকার্দি।

রোববার পার্ক দেস প্রিন্সেসে মুখোমুখি হয় দু’দল। তবে ম্যাচে এককভাবে সেভাবে প্রভাব ফেলতে পারেনি পিএসজি। লিওঁর ১২ শটের বিপরীতে তারা করেছে ১৪টি। দুদলই টার্গেটে ৫টি করে শট নিতে পেরেছে।  

খেলার প্রথমার্ধ এদিন কেউই গোলের দেখা পায়নি। তবে ১৭তম মিনিটে এগিয়ে যেতে পারতো পিএসজি। লিওনেল মেসি-কিলিয়ান এমবাপ্পে যুগলবন্দী ভালো সুযোগ পেলেও প্রতিপক্ষের অ্যান্থোনি লোপেজকে ফাঁকি দিতে পারেননি।

তবে বিরতির পর ৫৪তম মিনিটে দারুণ এক গোলে এগিয়ে যায় লিওঁ। তোকো একাম্বির সহয়তায় গোলটি করেন ব্রাজিলিয়ান পাকুয়েতা। কিন্তু ৬৬তম মিনিটে পেনাল্টি থেকে গোল করে দলকে সমতায় ফেরান নেইমার। প্রতিপক্ষের গুস্তো নেইমারকে ফেলে দিলে রেফারি পেনাল্টির বাঁশি বাজান।

ম্যাচের ৭৬তম মিনিটে মেসিকে তুলে মাঠে নামানো হয় আশরাফ হাকিমিকে। আর ৬ মিনিট পর আনহেল দি মারিয়ার বদলি হিসেবে নামেন ইকার্দি।

ম্যাচ যখন প্রায় ড্রয়ের দিকেই যাচ্ছিল, সেই মুহূর্তেই বদলি নামা আর্জেন্টাইন স্ট্রাইকার ইকার্দি নিজের নামের প্রতি সুবিচার করেন। মূল সময় শেষে যোগ করা তৃতীয় মিনিটে এমবাপ্পের ক্রস থেকে হেডের মাধ্যমে গোল করে পিএসজিকে মূল্যবান ৩ পয়েন্ট এনে দেন তিনি।

৬ ম্যাচের সবকটি জিতে ১৮ পয়েন্ট নিয়ে লিগের শীর্ষে রয়েছে পিএসজি। তবে বর্তমান চ্যাম্পিয়ন লিওঁ সমান ম্যাচে মাত্র ৮ পয়েন্টে টেবিলের ৯ নম্বর পজিশনে রয়েছে।

বাংলাদেশ সময়: ০২৪১ ঘণ্টা, সেপ্টেম্বর ২০, ২০২১
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।