ঢাকা, শুক্রবার, ৬ কার্তিক ১৪২৮, ২২ অক্টোবর ২০২১, ১৪ রবিউল আউয়াল ১৪৪৩

ফুটবল

লিভারপুলের দুর্দান্ত জয়ের দিনে ম্যানসিটির ড্র

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯২২ ঘণ্টা, সেপ্টেম্বর ১৯, ২০২১
লিভারপুলের দুর্দান্ত জয়ের দিনে ম্যানসিটির ড্র

নিজেদের আধিপত্য বিস্তার করে দুর্দান্ত জয় তুলে নিয়েছে লিভারপুল। ইংলিশ প্রিমিয়ার লিগে শনিবার রাতে ঘরের মাঠ অ্যানফিল্ডে ক্রিস্টাল প্যালেসকে ৩-০ গোলে হারিয়েছে ইয়র্গেন ক্লপের শিষ্যরা।

এই জয়ে শীর্ষস্থান আরও মজবুত করল দলটি।

তবে অন্যদিকে ঘরের মাঠে খেলতে নেমে হতাশ হয়েছে ম্যানচেস্টার সিটি। সাউদাম্পটনের সাথে গোলশূন্য ড্র করেছে গার্দিওলা বাহিনী।

বল দখলের পাশাপাশি আক্রমণেও আধিপত্য করা লিভারপুল ম্যাচে মোট ২৫টি শট নেয়, যার ১০টি ছিল লক্ষ্যে। ১২ শটের মাত্র দুটি লক্ষ্যে রাখতে পারা প্যালেস এগিয়ে যেতে পারতো ম্যাচের শুরুতেই। তবে লিভারপুল গোলরক্ষকের দৃঢ়তা আর নিজেদের দুর্ভাগ্যে সেটা হয়নি।

দ্বিতীয় মিনিটে উইলফ্রেড জাহার শট কোনোমতে কর্নারের বিনিময়ে ঠেকিয়ে দেন গোলরক্ষক আলিসন। পরের মিনিটেই ক্রিস্তিয়ান বেনতেকের হেড পোস্টে লাগলে ফের বেঁচে যায় স্বাগতিকরা।

এরপর একটু একটু করে চাপ বাড়াতে থাকে লিভারপুল। প্যালেস মাঝেমধ্যে পাল্টা আক্রমণে উঠলেও আধিপত্য করে ক্লপের দল। ৪৩ মিনিটে প্রথম গোলের দেখা পায় লিভাপুল। গোলটি করেন সাদিও মানে। কর্নারে সালাহর হেডে আরেকটি দুর্দান্ত সেভ করেন গুয়াইতা; কিন্তু বল হাতে রাখতে পারেননি তিনি। কাছ থেকে কোনাকুনি শটে গোল করেন মানে। এই নিয়ে লিগে টানা দুই ও আসরে মোট তিন ম্যাচে গোল পেলেন মানে। সব প্রতিযোগিতা মিলিয়ে লিভারপুলের জার্সিতে তার গোল হলো ১০০।

৭৮ মিনিটে ব্যবধান দ্বিগুণ করে লিভারপুল। গোলটি করেন মোহামেদ সালাহ। এই নিয়ে লিগে এখন পর্যন্ত হওয়া পাঁচ ম্যাচের চারটিতে জালের দেখা পেলেন সালাহ। ৮৯ মিনিটে ক্রিস্টাল প্যালেসের জালে শেষবারের মতো বল পাঠান কেইটা। ৩-০ গোলের দারুণ জয় নিয়ে মাঠ ছাড়ে স্বাগতিকরা।

পাঁচ ম্যাচে চার জয় ও এক ড্রয়ে ১৩ পয়েন্ট নিয়ে শীর্ষে লিভারপুল। দিনের আরেক ম্যাচে গোলশূন্য ড্র করা ম্যানচেস্টার সিটি ১০ পয়েন্ট নিয়ে উঠেছে দুই নম্বরে। একটি করে ম্যাচ কম খেলা ম্যানচেস্টার ইউনাইটেড, চেলসি ও এভারটনের পয়েন্টও সমান ১০ করে।

বাংলাদেশ সময়: ০৯২০ ঘণ্টা, সেপ্টেম্বর ১৯, ২০২১
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa