ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

ফুটবল

ফের মুখোমুখি বায়ার্ন-বার্সেলোনা, ম্যানসিটি-পিএসজি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১২০ ঘণ্টা, আগস্ট ২৭, ২০২১
ফের মুখোমুখি বায়ার্ন-বার্সেলোনা, ম্যানসিটি-পিএসজি

৮-২! সংখ্যাটা ভোলার আগেই আবারো চ্যাম্পিয়ন্স লিগে জার্মান জায়ান্ট বায়ার্ন মিউনিখের মুখোমুখি হচ্ছে স্প্যানিশ জায়ান্ট বার্সেলোনা। ১৩ বারের চ্যাম্পিয়ন্স লিগ জেতা রিয়াল মাদ্রিদ প্রতিপক্ষ হিসেবে এবারও পাচ্ছে গতবারের ইন্টার মিলান ও শাখতার দোনেস্ককে।

গতবার সেমিফাইনালে খেলা দুই প্রতিপক্ষ পিএসজি ও ম্যানচেস্টার সিটি এবার পড়েছে একই গ্রুপে। বর্তমান চ্যাম্পিয়ন চেলসি ‘এইচ’ গ্রুপে প্রতিপক্ষ হিসেবে পেয়েছে জুভেন্টাস, জেনিথ সেন্ট পিটার্সবার্গ ও মালামোকে।

বৃহস্পতিবার (২৬ আগস্ট) রাতে তুরস্কের ইস্তানবুলে চ্যাম্পিয়ন্স লিগের চলতি মৌসুমের ড্র’য়ে গ্রুপ পর্বের দলগুলো নিশ্চিত করে উয়েফা।

এবারের ডেথ গ্রুপ বলা যায় ‘বি’ গ্রুপকে। লা লিগা চ্যাম্পিয়ন অ্যাতলেটিকো মাদ্রিদের সঙ্গে এ গ্রুপে আছে চ্যাম্পিয়ন্স লিগের সাবেক তিন চ্যাম্পিয়ন লিভারপুল, এসি মিলান ও পোর্তো।

চ্যাম্পিয়ন্স লিগের গত আসরে ফাইনালে যাওয়ার লড়াইয়ে মুখোমুখি হয়েছিল সিটি ও পিএসজি। ‘এ’ গ্রুপে এই দুই দলের সঙ্গে আছে লাইপজিগ ও ক্লাব ব্রুগ।

‘ডি’ গ্রুপে ১৩ বারের চ্যাম্পিয়ন রিয়ালের সঙ্গে আছে ইন্টার মিলান, শাখতার দোনেস্ক ও মলডোভার প্রথম দল হিসেবে চ্যাম্পিয়ন্স লিগের চূড়ান্ত পর্বে জায়গা করে নেওয়া শেরিফ তিরাসপুল।

গত আসরে চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনালে ৮-২ গোলে উড়ে যাওয়ার পর এই প্রথম জার্মান চ্যাম্পিয়ন বায়ার্নের মুখোমুখি হবে বার্সেলোনা। ‘ই’ গ্রুপে তাদের সঙ্গী বেনফিকা ও ডায়নামো কিয়েভ।

যাদের কাছে গতবার ইউরোপা লিগের ফাইনালে হেরেছিল সেই ভিয়ারিয়ালের সঙ্গে ‘এফ’ গ্রুপে আছে ম্যানচেস্টার ইউনাইটেড। সেখানে তাদের অন্য দুই প্রতিপক্ষ আতালান্তা ও ইয়াং বয়েজ।

একনজরে চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপ পর্বের দলগুলো:

‘এ’ গ্রুপ: ম্যানচেস্টার সিটি, পিএসজি, লাইপজিগ, ক্লাব ব্রুগ
‘বি’ গ্রুপ: অ্যাতলেটিকো মাদ্রিদ, লিভারপুল, পোর্তো, এসি মিলান
‘সি’ গ্রুপ: স্পোর্টিং লিসবন, বরুশিয়া ডর্টমুন্ড, আয়াক্স, বেসিকতাস
‘ডি’ গ্রুপ: ইন্টার মিলান, রিয়াল মাদ্রিদ, শাখতার দোনেস্ক, শেরিফ তিরাসপুল
‘ই’ গ্রুপ: বায়ার্ন মিউনিখ, বার্সেলোনা, বেনফিকা, ডায়নামো কিয়েভ
‘এফ’ গ্রু: ভিয়ারিয়াল, ম্যানচেস্টার ইউনাইটেড, আতালান্তা, ইয়াং বয়েজ
‘জি’ গ্রুপ: লিল, সেভিয়া, সালসবুর্ক, ভলফসবুর্ক
‘এইচ’ গ্রুপ: চেলসি, জুভেন্টাস, জেনিথ সেন্ট পিটার্সবার্গ, মালামো

সেপ্টেম্বরের ১৪ ও ১৫ তারিখ মাঠে গড়াবে প্রথম রাউন্ডের খেলা।

বাংলাদেশ সময়: ০১২০ ঘণ্টা, আগস্ট ২৭, ২০২১
জেআইএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।