ঢাকা, রবিবার, ১৩ অগ্রহায়ণ ১৪২৮, ২৮ নভেম্বর ২০২১, ২২ রবিউস সানি ১৪৪৩

ফুটবল

ম্যানসিটি ছেড়ে জাতীয় দলের কোচ হতে চান গার্দিওলা

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৫০ ঘণ্টা, আগস্ট ২৬, ২০২১
ম্যানসিটি ছেড়ে জাতীয় দলের কোচ হতে চান গার্দিওলা

ম্যানচেস্টার সিটির সঙ্গে বর্তমান মেয়াদ শেষেই বিদায় বলবেন দলটির হেড কোচ পেপ গার্দিওলা। আর এরপরেই কোনো জাতীয় দলের কোচের ভূমিকায় নিজেকে দেখতে চান এই হাইপ্রোফাইল স্প্যানিশ।

সম্প্রতি সংবাদ মাধ্যমে এমনটিই নিশ্চিত করেছেন গার্দিওলা।

৫০ বছর বয়সী গার্দিওলা ২০১৬ সাল থেকে ইতিহাদের দায়িত্বে আছেন। এসময় তিনি ৩টি প্রিমিয়ার লিগসহ জিতেছেন অনেক শিরোপা। তবে সিটিজেনদের এখন চ্যাম্পিয়নস লিগের স্বাদ পাইয়ে দিতে পারেননি।

এবার বার্সেলোনার সাবেক এই কোচ জানিয়ে দিলেন পরিকল্পনামাফিক সিটিতে তার মেয়াদ শেষে অর্থাৎ ২০২২-২৩ মৌসুম শেষে সরে যাচ্ছেন। ২০২৩ সালের গ্রীষ্ম পর্যন্ত ইংলিশ প্রিমিয়ার লিগের জায়ান্টদের সঙ্গে তার ৭ বছরের সম্পর্ক শেষ হবে।

তিনি জানান, ক্লাব পর্যায় থেকে বিরতি নিয়ে আন্তর্জাতিক ফুটবলের দিকে নজর দিতে চান।

একটি ইভেন্টে গিয়ে গার্দিওলা বলেন, ‘কোনো জাতীয় দল, হ্যাঁ। যদি সম্ভাবনা জাগে, আমার পরের পদক্ষেপ হবে কোনো জাতীয় দল। ৭ বছর পর (সিটি থেকে বিদায়ে) আমি অবশ্যই বিরতি নেব। আমাকে থামতে হবে এবং দেখবো ও শিখবো অন্য কোচদের থেকে, এবং হয়তো সেই পথেই এগোবো। ’

তিনি আরও বলেন, ‘আমি এমন কোনো দলকে অনুশীলন করাবো, যারা ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপ, কোপা আমেরিকা বা বিশ্বকাপে অংশগ্রহণ করে। ’

বাংলাদেশ সময়: ১১৫১ ঘণ্টা, আগস্ট ২৬, ২০২১
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa