ঢাকা, রবিবার, ১২ অগ্রহায়ণ ১৪২৮, ২৮ নভেম্বর ২০২১, ২২ রবিউস সানি ১৪৪৩

ফুটবল

বসুন্ধরা কিংসে মেতেছেন মালদ্বীপের প্রবাসী বাংলাদেশিরা

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯১৯ ঘণ্টা, আগস্ট ২৬, ২০২১
বসুন্ধরা কিংসে মেতেছেন মালদ্বীপের প্রবাসী বাংলাদেশিরা

মালদ্বীপে এএফসি কাপে অংশ নিয়েছে দেশসেরা ক্লাব বসুন্ধরা কিংস। দেশের ভেতর ফুটবল ভক্তদের মতোই প্রিয় দলকে নিয়ে উচ্ছ্বাসে মেতে উঠেছেন মালদ্বীপে অবস্থানরত প্রবাসী বাংলাদেশিরা।

আট বর্গকিলোমিটারের ছোট্ট শহরটিতে বাস প্রায় আড়াই লাখ মানুষের। এ শহরের পথ দখল করে আছে গাড়ি আর স্কুটি। রাস্তা সংকীর্ণ হলেও নেই ভিড় নেই গাড়ির হর্ন। ইটের রাস্তা ছাড়া সবকিছুই ঢাকার মতো। রাস্তা দিয়ে হেটে চলা মানুষগুলোও কেমন যেনো বড্ড চেনা।

এএফসি কাপে এবার অংশ নিয়েছে বসুন্ধরা কিংস। দলের সাথে মালদ্বীপ এসেছেন বেশকজন সাংবাদিক। টানা লাইভের পর খানিক বিশ্রামের জন্য এক রেস্তোরায় ঢুকতেই জানা গেল সেই চেনা মুখের রহস্য।

মালেতে প্রায় আড়াই লাখ মানুষের বসবাস যার মাঝে প্রবাসী বাংলাদেশির সংখ্যা ৮০ হাজার। শহরের অলিগলিতে এমন কোনো দোকান নেই যেখানে বাংলাদেশি কর্মচারী নেই। এমনকি দূরদূরান্তের দ্বীপগুলোতেও আছেন অগণিত বাংলাদেশি।

ছোট্ট এই রেস্তোরাতেও বাবুর্চি থেকে শুরু করে ওয়েটার সবাই বাংলাদেশি। কাজের মাঝেই টিভি পর্দায় দেখছেন নিজ দেশের ফুটবল চ্যম্পিয়নদের খেলা। চোখের দিকে তাকালেই বোঝা যায়, সেখানে আছে অব্যক্ত এক তৃপ্তি।

রেস্তোরা থেকে বেরিয়ে এবার ফিরে যাওয়া স্টেডিয়ামে। করোনার কারণে মাঠে দর্শক প্রবেশ নিষিদ্ধ। কিন্তু তাই বলে কী ফুটবল পাগল বাঙালিকে ঠেকানো যায়? ঠিকই গেটের ফাঁক দিয়ে প্রিয় দলকে খুঁজে নিয়েছেন তারা।

 

সূত্র: নিউজ২৪

বাংলাদেশ সময়: ০৯১৭ ঘণ্টা, আগস্ট ২৬, ২০২১
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa