ঢাকা, সোমবার, ৪ আশ্বিন ১৪২৮, ২০ সেপ্টেম্বর ২০২১, ১১ সফর ১৪৪৩

ফুটবল

মেসির অবসরের পর বার্সার ১০ নম্বর জার্সিরও অবসর চান রোনালদিনহো

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৫ ঘণ্টা, জুলাই ২৭, ২০২১
মেসির অবসরের পর বার্সার ১০ নম্বর জার্সিরও অবসর চান রোনালদিনহো মেসি ও রোনালদিনহো/সংগৃহীত ছবি

গত মৌসুম শেষেই বার্সেলোনার সঙ্গে চুক্তির মেয়াদ শেষ লিওনেল মেসির। সেই থেকে এখনও নতুন চুক্তির কোনো ঘোষণা আসেনি।

তবে স্প্যানিশ সংবাদমাধ্যমগুলোর খবর অনুযায়ী, আর্জেন্টাইন ফরোয়ার্ডের সঙ্গে নতুন চুক্তির দ্বারপ্রান্তে কাতালান জায়ন্টরা।  

বার্সার ব্রাজিলিয়ান কিংবদন্তি রোনালদিনহোরও বিশ্বাস, আরও কয়েক বছর মেসি ক্যাম্প ন্যুয়েই থাকবেন। শুধু কি তাই, তিনি চান, মেসি অবসর নেওয়ার পর বার্সার ১০ নম্বর জার্সিটিকেও অবসরে পাঠানো হোক।

মজার ব্যাপার হচ্ছে, একসময় বার্সেলোনায় ১০ নম্বর জার্সি পরেই খেলতেন রোনালদিনহো। তার বিদায়ের পর মেসির দখলে যায় বিখ্যাত জার্সিটি। এ ব্যাপারে সাবেক ব্রাজিলিয়ান ফরোয়ার্ডের সাফ কথা, ‘মেসি যখন বার্সা থেকে অবসর নেবে, তখন তার ১০ নম্বর জার্সিকেও অবসরে পাঠানো উচিত। কেউ যেন জার্সিটিকে স্পর্শ করতে না পারে। ’

ক্লাবের কিংবদন্তি খেলোয়াড়ের সম্মানে নির্দিষ্ট নম্বরের জার্সিকে অবসরে পাঠানোর ঘটনা অবশ্য নতুন নয়। এর আগে ইতালিয়ান জায়ান্ট নাপোলি তাদের কিংবদন্তি দিয়েগো ম্যারাডোনার প্রতি সম্মান জানিয়ে ১০ নম্বর জার্সি অবসরে পাঠিয়েছিল।  

মেসির সঙ্গে বার্সার সম্পর্ক আরও গভীর। ক্যারিয়ারের প্রায় পুরোটা সময় ক্যাম্প ন্যুয়ে কাটিয়ে দিয়েছেন তিনি। কাতালান ক্লাবটিকে তিনি জিতিয়েছেন অসংখ্য শিরোপা। হয়েছেন ক্লাবের ইতিহাসে সবচেয়ে বেশি গোলের মালিক। এমনকি বার্সার হয়ে সবচেয়ে বেশি ম্যাচ খেলার রেকর্ডও তার। ফলে তার সম্মানে ১০ নম্বর জার্সি তুলে রাখলে অবাক হওয়ার কিছু থাকবে না।

বাংলাদেশ সময়: ১৭১৫ ঘণ্টা, জুলাই ২৭, ২০২১
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa