ঢাকা, সোমবার, ১২ আশ্বিন ১৪২৮, ২৭ সেপ্টেম্বর ২০২১, ১৮ সফর ১৪৪৩

ফুটবল

৭৩ মিলিয়নে ম্যানইউয়ে স্যানচো, আরও ৪ বছর টটেনহামে সন

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২০ ঘণ্টা, জুলাই ২৩, ২০২১
৭৩ মিলিয়নে ম্যানইউয়ে স্যানচো, আরও ৪ বছর টটেনহামে সন জ্যাডন স্যানচো ও সন হিউং মিন

বরুশিয়া ডর্টমুন্ড থেকে ৭৩ মিলিয়ন পাউন্ডে ইংলিশ উইঙ্গার জ্যাডন স্যানচোকে দলে ভিড়িয়েছে ম্যানচেস্টার ইউনাইটেড। অন্যদিকে টটেনহামের সঙ্গে আরও চার বছরের নতুন চুক্তি করেছেন দক্ষিণ কোরিয়ান ফরোয়ার্ড সন হিউং মিন।

চুক্তি স্বাক্ষরের সঙ্গে সঙ্গে ইতিহাসের সবচেয়ে দামি ইংলিশ ফুটবলারের তালিকায় দ্বিতীয় স্থানে জায়গা করে নিয়েছেন স্যানচো। ইউনাইটেডে তার নতুন সতীর্থ হ্যারি ম্যাগুইরে আছেন শীর্ষে। রেড ডেভিলদের সঙ্গে স্যানচো পাঁচ বছরের চুক্তিতে যোগ দিয়েছেন। চাইলে চুক্তির মেয়াদ আরও এক বছর বাড়ানোর সুযোগ রাখা হয়েছে।  

গত ১ জুলাই স্যানচোর সঙ্গে প্রাথমিক আলোচনা সেরে রেখেছিল ম্যানইউ। এরপর আজ শুক্রবার এলো চুক্তি স্বাক্ষরের ঘোষণা। যদিও তাকে পাওয়ার লড়াইয়ে ছিল ম্যানচেস্টার সিটি। কিন্তু প্রিমিয়ার লিগের বর্তমান চ্যাম্পিয়নরা গত গ্রীষ্মেই তাকে কিনতে চেয়েও ব্যর্থ হয়।  

এর আগে ডর্টমুন্ডের জার্সিতে ১৩৭ ম্যাচে ৫০ গোল করার পাশাপাশি ৫৭টি অ্যাসিস্ট করেছিলেন স্যানচো।  

অন্যদিকে একইদিন সনের সঙ্গে চুক্তি নবায়নের ঘোষণা দেয় টটেনহাম। ২০১৫ সালে জার্মান ক্লাব বায়ার লেভারকুসেন থেকে নর্থ লন্ডনের ক্লাবটিতে যোগ দেওয়ার পর ২৯ বছর বয়সী ফরোয়ার্ড ২৮০ ম্যাচে ১০৭ গোল করেছেন। এছাড়া সতীর্থদের দিয়ে করিয়েছেন ৬৪টি গোল।  

গত মৌসুমে ইংলিশ স্ট্রাইকার হ্যারি কেইনের সঙ্গে দারুণ জুটি গড়েছিলেন সন। সাতে থেকে লিগ শেষ করা টটেনহাম গত বছর মোট গোল করে ৬৮টি, এর মধ্যে এই দুজনের জুটিতে আসে ৪০ গোল।  

বাংলাদেশ সময়: ১৯২০ ঘণ্টা, জুলাই ২৩, ২০২১
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa