ঢাকা, সোমবার, ১৭ শ্রাবণ ১৪২৮, ০২ আগস্ট ২০২১, ২২ জিলহজ ১৪৪২

ফুটবল

শেখ জামালের কাছে শেখ রাসেলের হার

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৪২ ঘণ্টা, জুলাই ২০, ২০২১
শেখ জামালের কাছে শেখ রাসেলের হার ছবি: শোয়েব মিথুন

বাংলাদেশ প্রিমিয়ার লিগে শেখ রাসেলকে ২-০ গোলে হারিয়েছে শেখ জামাল। দলের হয়ে একটি করে গোল করেন সুলাইমান সিল্লাহ ও পা ওমর জোবে।

সোমবার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামের এই জয়টি  শেখ জামালের ১১তম জয়।

এদিন প্রথমার্ধে শেখ জামাল সুযোগ পেলেও গোলের দেখা পায়নি। তবে দ্বিতীয়ার্ধে শেখ জামাল চাপ বাড়ায়।  

এরই ধারাবাহিকতায় ৫৯তম মিনিটে রক্ষণের ঢিলেমিতে প্রথম গোল হজম করে শেখ রাসেল। সলোমন কিংয়ের লং পাস নিয়ন্ত্রণে নিয়ে ডান দিক থেকে বক্সে আড়াআড়ি ক্রস বাড়ান ওমর জোবে। দুখু মিয়া পা বাড়ালেও বল ক্লিয়ার করতে পারেননি। প্লেসিং শটে লক্ষ্যভেদ করেন ফাঁকায় থাকা সুলাইমান সিল্লাহ। লিগে গাম্বিয়ার এই ফরোয়ার্ডে গোল হলো ৮টি।

সাত মিনিট পর শেখ রাসেলের হজম করা দ্বিতীয় গোলে দায় আছে গোলরক্ষক রানার। ওতাবেকের পাস ধরে গতিতে দুই ডিফেন্ডারকে পরাস্ত করে বাঁ দিক দিয়ে বক্সে ঢুকে পড়েন জোবে। নাইজেরিয়ান ফরোয়ার্ডকে আটকাতে পোস্ট ছেড়ে বেরিয়ে এসে স্লাইড করে ব্যর্থ হন রানা। দূরুহ কোণ থেকে দেখে শুনে ডান পায়ের শটে ফাঁকা পোস্টে বল জড়ান জোবে।

৬৮তম মিনিটে বখতিয়ার দুইশবেকভের বাড়ানো বল জালে জড়িয়েছিলেন রেজাউল করিম। কিন্তু অফসাইডের কারণে গোল পায়নি শেখ রাসেল। বাকিটা সময়েও ঘুরে দাঁড়াতে পারেনি ২০১২-১৩ মৌসুমে ঘরোয়া ট্রেবল জেতা দলটি।

লিগে ১৭ ম্যাচে ৩৮ পয়েন্ট নিয়ে আবাহনী লিমিটেডকে পেছনে ফেলে দ্বিতীয় স্থানে উঠে এসেছে শফিকুল ইসলাম মানিকের দল। এক ম্যাচ বেশি খেলা আবাহনী ৩৬ পয়েন্ট নিয়ে নেমে গেছে তৃতীয় স্থানে। শেখ রাসেল ১৮ ম্যাচে ২৭ পয়েন্ট নিয়ে আছে সপ্তম স্থানে।

এর আগে দিনের প্রথম ম্যাচে আরামবাগ ক্রীড়া সংঘের বিপক্ষে ৪-৩ গোলে জিতে সাইফ স্পোর্টিং। ১৮ ম্যাচে ২৯ পয়েন্ট নিয়ে এক ধাপ এগিয়ে ষষ্ঠ স্থানে উঠে এসেছে সাইফ স্পোর্টিং। ১৭ ম্যাচে ১৪তম হারের তেতো স্বাদ পাওয়া আরামবাগ ৫ পয়েন্ট নিয়ে আছে তলানিতেই।

বাংলাদেশ সময়: ০০৪০ ঘণ্টা, জুলাই ২০, ২০২১
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa