ঢাকা, সোমবার, ১৮ শ্রাবণ ১৪২৮, ০২ আগস্ট ২০২১, ২২ জিলহজ ১৪৪২

ফুটবল

মেসির জন্য আমি জীবন দিতে পারি, মরতেও পারি: মার্তিনেস

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫২ ঘণ্টা, জুলাই ১৯, ২০২১
মেসির জন্য আমি জীবন দিতে পারি, মরতেও পারি: মার্তিনেস

কোপা আমেরিকা জয়ের মাধ্যমে দীর্ঘ ২৮ বছরের শিরোপা খরা ঘুচেছে আর্জেন্টিনার। লিওনেল মেসির হাতে উঠেছে প্রথম আন্তর্জাতিক ট্রফি।

সেটাও আবার চিরশত্রু ব্রাজিলকে হারিয়ে। আর্জেন্টিনার এবারের কোপা আমেরিকা জয় যে পুরোই মেসিময়! কিন্তু গোলরক্ষক এমিলিয়ানো মার্তিনেসের অবদানও কি কম? ২৬ বছর বয়সী এই গোলরক্ষক সেমিফাইনালে যেভাবে টাইব্রেকারে তিনটি শট ঠেকিয়েছেন, তাতেই তিনি সবার মন জিতে নিয়েছেন। এমনকী মেসিরও।

মার্তিনেসের পারফম্যান্সে মুগ্ধ হয়ে ইনস্টাগ্রামে তার ভূয়সী প্রশংসা করে পোস্ট দিয়েছিলেন মেসি। সেই পোস্ট দেখে কেমন লেগেছিল মার্তিনেসের? আর্জেন্টিনার পত্রিকা মুন্দো আলবিসেলেস্তেকে দেওয়া এক সাক্ষাতকারে তিনি বলেন, 'ওটা দেখে আনন্দে বাকরুদ্ধ হয়ে গিয়েছিলাম। এই শব্দগুলো, এই ছবিগুলো এমন যেগুলো আমি সারাজীবন নিজের কাছে রেখে দেব। মেসির সঙ্গে আমার আলিঙ্গনের ছবি সারা জীবন রেখে দেওয়ার মতো। শুধু ইনস্টাগ্রাম পোস্টই নয়, সেমিফাইনালেও তিনি এসে আমাকে জড়িয়ে ধরেছিলেন। মিডিয়ার কাছে আমাকে নিয়ে ভালো ভালো কথা বলেছেন। এসব কিছু ফাইনালে আমাকে আরও ভালো করার প্রেরণা জুগিয়েছে। '

মার্তিনেস আরও বলেন, 'তিনি একটা ছবি পোস্ট করে ক্যাপশনে লিখলেন, 'সে একটা ফেনোমেনন। এরপর ফাইনালে ভালো না খেলে উপায় আছে? মেসির জন্য আমি জীবন দিতে পারি, মরতেও পারি। চার-পাঁচ মাসে আগেও বলেছিলাম যে, আমার আগে তিনিই কোপা আমেরিকা জিতলে বেশি খুশি হব। এটা মন থেকেই বলেছি, প্রত্যেক আর্জেন্টাইনই এটাই বলবে। আমার মনে হয়, ব্রাজিলিয়ানরাও আর্জেন্টিনাকে কোপা জিততে দেখতে চেয়েছিল শুধু মেসির কারণে। এখন আমার স্বপ্ন, আমরা মেসিকে যেন বিশ্বকাপটাও উপহার দিতে পারি। '

বাংলাদেশ সময়: ১৫৪৮ ঘণ্টা, জুলাই ১৯, ২০২১
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa