ঢাকা, বৃহস্পতিবার, ১২ কার্তিক ১৪২৮, ২৮ অক্টোবর ২০২১, ২০ রবিউল আউয়াল ১৪৪৩

ফুটবল

অবশেষে ঘুচলো মেসির অপূর্ণতা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৪৬ ঘণ্টা, জুলাই ১১, ২০২১
অবশেষে ঘুচলো মেসির অপূর্ণতা

ক্লাব ক্যারিয়ারে সম্ভাব্য সবকিছুই জিতেছেন লিওনেল মেসি। কিন্তু জাতীয় দলের হয়ে শিরোপা না থাকায় বিশ্বের সেরা ফুটবলার হওয়া সত্ত্বেও তার শ্রেষ্ঠত্ব নিয়ে প্রায়ই প্রশ্ন তোলা হতো।

কিন্তু এবার থেকে হয়তো এই প্রশ্ন তোলার সুযোগ আর রইলো না। কারণ অবশেষে জাতীয় দলের জার্সিতেও বড় শিরোপার দেখা পেয়ে গেছেন আর্জেন্টাইন ফরোয়ার্ড।

বার্সেলোনার জার্সিতে ১০টি লা লিগা ও ৫টি চ্যাম্পিয়নস লিগের শিরোপা জেতা মেসির নৈপুণ্যেই ২০২১ কোপা আমেরিকার ফাইনালে উঠে আর্জেন্টিনা। রোববার রিও দে জেনেরিওর মারাকানা স্টেডিয়ামে চিরপ্রতিদ্বন্দ্বী ব্রাজিলের বিপক্ষে ফাইনালে ১-০ গোলে জিতে ২৮ বছর পর কোপার শিরোপাও জিতেছে আলবিসেলেস্তেরা। ফাইনালে গোল করে জয়ের নায়ক আনহেল দি মারিয়া।

ফাইনালে তুলনামূলক নিষ্প্রভ থাকলেও আসরের বাকি সব ম্যাচে দলের মূল ভূমিকায় দেখা গেছে মেসিকেই। সবমিলিয়ে এবারের আসরে তিনি সর্বোচ্চ ৪ গোল (কলম্বিয়ার লুইস দিয়াজও সমান ৪ গোল করেছেন) করার পাশাপাশি সতীর্থদের দিয়ে করিয়েছেন ৫ গোল। পুরো আসরের সবচেয়ে সেরা পারফর্মার যে মেসিই সে কথা না বললেও চলে।  

এর আগে ৪ বার বড় কোনো টুর্নামেন্টের (২০০৭, ২০১৫ ও ২০১৯ সালের কোপা এবং ২০১৪ বিশ্বকাপ) ফাইনাল খেলেও কাঙ্ক্ষিত শিরোপা অধরা রয়ে যায় বিশ্বের অন্যতম সেরা এই ফুটবলারের। অবাক করা ব্যাপার হচ্ছে এখন পর্যন্ত প্রতি ফাইনালেই গোল করতে পারেননি তিনি। কিন্তু পঞ্চমবারে এসে তিনি নিজে গোল না পেলেও তার দল ঠিকই সাফল্যের দেখা পেয়েছে।  

এই একটা শিরোপা মেসির অবস্থান আগের চেয়ে অনেক শক্তিশালী করেছে সন্দেহ নেই। সর্বকালের সেরা খেতাবটা নিয়েও হয়তো আর প্রশ্নের মুখে পড়তে হবে না তাকে। সমর্থকদের হাহাকারও অনেকটা স্তিমিত হয়ে গেল হয়তো। বন্ধ হলো সমালোচকদের মুখও। বরং মেসির স্পর্শে ধন্য হলো কোপার শিরোপা।

বাংলাদেশ সময়: ০৮৪৩ ঘণ্টা, জুলাই ১১, ২০২১
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa