ঢাকা, রবিবার, ১ কার্তিক ১৪২৮, ১৭ অক্টোবর ২০২১, ০৯ রবিউল আউয়াল ১৪৪৩

ফুটবল

আর্জেন্টিনা সমর্থক ব্রাজিলিয়ানদের ওপর ক্ষোভ ঝাড়লেন নেইমার 

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১১ ঘণ্টা, জুলাই ৯, ২০২১
আর্জেন্টিনা সমর্থক ব্রাজিলিয়ানদের ওপর ক্ষোভ ঝাড়লেন নেইমার 

নিজ দেশ ব্রাজিল খেলছে কোপা আমেরিকার ফাইনালে। মহাদেশীয় শিরোপা থেকে মাত্র এক পা দূরত্বে থাকা সেই ব্রাজিলেরই কিছু মানুষ কিনা সমর্থন করছে ফাইনালের প্রতিপক্ষ আর্জেন্টিনাকে! বিষয়টা কিছুতেই হজম করতে পারছেন না নেইমার জুনিয়র।

এমনকি বিষয়টা নিয়ে রীতিমত ক্ষোভ প্রকাশ করেছেন ব্রাজিলের প্রাণভোমরা।  

কোপার ফাইনালের আগে আর্জেন্টিনাকে নিয়ে ব্রাজিলেরই কিছু মানুষের উন্মাদনা চোখে পড়ার মতো। কেউ কেউ তো নেইমারদের বদলে মেসির হাতে শিরোপা দেখতে চান, এমনটা প্রকাশ্যেই বলে বেড়াচ্ছেন। মেসির প্রতি ভালোবাসা প্রকাশ করে অনেকে সামাজিক যোগাযোগের মাধ্যমে পোস্টও দিচ্ছেন।

বিষয়টা নজরে আসতেই নেইমার ইনস্টাগ্রামে ক্ষোভ প্রকাশ করে লিখেছেন, ‘অনেক গর্ব ও ভালোবাসার নিয়ে আমি একজন ব্রাজিলিয়ান। ব্রাজিল জাতীয় দলের হয়ে খেলা এবং সমর্থকদের (উৎসাহব্যঞ্জক) মুখে গান শোনা আমার আজীবনের স্বপ্ন ছিল। ’

তিনি আরও লিখেছেন, ‘খেলা কিংবা মডেলিং প্রতিযোগিতা বা অস্কার, যেখানেই হোক, আমি কখনোই ব্রাজিলের প্রতিক্ষকে সমর্থন করিনি, আর করবোও না। যদি সেখানে ব্রাজিল থাকে, তাহলে আমি তাদের সমর্থক এবং একজন ব্রাজিলিয়ান কি এর চেয়ে ভিন্ন কিছু করতে পারে? ঠিক আছে, আমি এটাকে (আর্জেন্টিনাকে সমর্থন করা) সম্মান করি, কিন্তু প্রতিপক্ষকে সমর্থন… (কিছুতেই নয়)। ‘

নেইমারের এই পোস্ট কোনো প্রভাব ফেলে কি না তা দেখতে হয়তো অপেক্ষায় থাকতে হবে। তবে রোববার বাংলাদেশ সময় সকালে ৬টায় মারাকানা স্টেডিয়ামে এসব ভুলে কোপার শিরোপা জেতাই হবে নেইমারের মূল লক্ষ্য। কারণ গত আসরে ইনজুরির কারণে খেলা হয়নি তার। সেবার অবশ্য তাকে ছাড়াই শিরোপা জিতেছিল সেলেসাওরা।  

গত বার খেলতে না পারলেও এবার কিন্তু নেইমারের সামনে ‘জাতীয় নায়ক’ হওয়ার সুবর্ণ সুযোগ অপেক্ষা করছে। আর একমাত্র শিরোপা জিতলেই নিজ দেশের আর্জেন্টিনা সমর্থকদের যথোপযুক্ত জবাব দিতে পারবেন এই পিএসজি তারকা।

বাংলাদেশ সময়: ১৭১১ ঘণ্টা, জুলাই ০৯, ২০২১
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa