ঢাকা, বুধবার, ১১ কার্তিক ১৪২৮, ২৭ অক্টোবর ২০২১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৩

ফুটবল

ব্রাজিল শিবিরে দুঃসংবাদ, ফাইনালে নেই জেসুস!

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩১ ঘণ্টা, জুলাই ৭, ২০২১
ব্রাজিল শিবিরে দুঃসংবাদ, ফাইনালে নেই জেসুস!

কোপা আমেরিকায় কলম্বিয়ার বিপক্ষে শ্বাসরুদ্ধকর টাইব্রেকারে দুর্দান্ত জয় তুলে নিয়ে ফাইনাল নিশ্চিত করেছে আর্জেন্টিনা। কোপার শিরোপা ঘরে তুলতে মেসিদের সামনে এখন ব্রাজিল।

রবিবার বাংলাদেশ সময় ভোর ৬টায় টুর্নামেন্টের ফাইনালে মুখোমুখি হবে ফুটবলের এই দুই চিরপ্রতিদ্বন্দ্বী।

দুই চিরপ্রতিদ্বন্দ্বী দল যখন ফাইনালের দিন গুনছে তখনই ব্রাজিল শিবিরে এলো দুঃসংবাদ। বড়সড় এক ধাক্কাই খেল স্বাগতিক দেশ ব্রাজিল। দলটির নিয়মিত একাদশের খেলোয়াড় গ্যাব্রিয়েল জেসুসকে পুরো কোপা আমেরিকা থেকে নিষিদ্ধ করা হয়েছে। তাই ফাইনালে তাকে ছাড়াই মাঠে নামতে নেইমারদের।

চিলির ম্যাচে ইউজেনিও মেনাকে ফ্লাইং কিক মারার অপরাধে লাল কার্ড দেখেন ব্রাজিলিয়ান তারকা গ্যাব্রিয়েল জেসুস। এই ঘটনায় তাকে নিষিদ্ধ করা হয়েছে। টুর্নামেন্টের আয়োজক সংস্থা কনমেবলের ডিসিপ্লিনারি কমিটি এক বিবৃতিতে বলছে, জেসুসকে দুই ম্যাচের নিষেধাজ্ঞা দেওয়া হয়েছে।

এদিকে গ্যাব্রিয়েল জেসুস পেরুর বিরুদ্ধে একটি ম্যাচ খেলতে পারেননি। আরেক ম্যাচ সামনে আছে। ব্রাজিল খেলবে আর্জেন্টিনার বিরুদ্ধে। সেই ম্যাচে নিজেদের নিয়মিত এই তারকা খেলোয়ড়কে ছাড়াই খেলতে হবে। তাকে ছাড়াই আর্জেন্টিনার মুখোমুখি হতে হবে ব্রাজিলকে।

শুধু দুই ম্যাচের নিষেধাজ্ঞায়ই শেষ হয়নি জেসুসের শাস্তি। তাকে জরিমানও করা হয়েছে। তাকে পাঁচ হাজার ডলারও গুনতে হবে। আর এই সিদ্ধান্তের বিরুদ্ধে কোনো ধরনের আপিল করতে পারবে না ব্রাজিল। এমনটিই জানিয়েছে কনমেবল।

বাংলাদেশ সময়: ০৯৩০ ঘণ্টা, জুলাই ০৭, ২০২১
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa