ঢাকা, রবিবার, ৮ কার্তিক ১৪২৮, ২৪ অক্টোবর ২০২১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৩

ফুটবল

ইকুয়েডরের বিপক্ষে সতর্ক আর্জেন্টিনা

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৯ ঘণ্টা, জুলাই ৩, ২০২১
ইকুয়েডরের বিপক্ষে সতর্ক আর্জেন্টিনা

ব্রাজিলের মাঠে কোপা আমেরিকা জয়ের লক্ষ্যে খেলছেন লিওনেল মেসি। এবার কোয়ার্টার ফাইনালের ম্যাচে রোববার সকালে আর্জেন্টিনার প্রতিপক্ষ ইকুয়েডর।

মেসির একমাত্র লক্ষ্য এই মুহূর্তে দেশকে চ্যাম্পিয়ন করা। এবার গ্রুপ পর্বে তিনটি গোল করেছেন তিনি।

কোচ লিওনেল স্কালোনি বলেছেন, ‘এই পর্বে সব দলই সমান বিপজ্জনক। ইকুয়েডর দলটা গতিশীল, তারই সঙ্গে ওরা একটু শরীরী ফুটবলে বিশ্বাস করে। ফলে আমাদের সতর্ক থেকে যত তাড়াতাড়ি সম্ভব গোল তুলে নিতে হবে। ’

গ্রুপের শেষ ম্যাচে ব্রাজিলের বিপক্ষে ১-১ গোলে ড্র করে বেশ চাঙ্গা অবস্থায় রয়েছে ইকুয়েডর। অন্যদিকে বলিভিয়াকে ৪-১ গোলে হারিয়ে আর্জেন্টিনার খেলোয়াড়রাও রয়েছে খোশ মেজাজে। সাম্প্রতিক সময়ে দুদলই ছন্দে থাকলেও দুদলের অতীত পরিসংখ্যান কিন্তু আর্জেন্টিনার পক্ষেই কথা বলছে।

আন্তর্জাতিক ফুটবলে এখন পর্যন্ত ৩৬ বার মুখোমুখি হয়েছে আর্জেন্টিনা ও ইকুয়েডর। এর মধ্যে ২১বারই জিতেছে আর্জেন্টিনা, মাত্র ৫ বার জিতেছে ইকুয়েডর। বাকি ১০টি ম্যাচ ড্র হয়েছে।

দুদলের মধ্যকার সর্বশেষ তিন লড়াইয়ে জিতেছে আর্জেন্টিনাই। এর মধ্যে একটিতে জিতেছে ৬-১ ব্যবধানে। ১৯৪২ সালে কোপা আমেরিকায় ইকুয়েডরকে ১২-০ গোলের ব্যবধানে হারিয়েছিল আর্জেন্টিনা।

বাংলাদেশ সময়: ১৬৪৮ ঘণ্টা, জুলাই ০৩, ২০২১
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa