ঢাকা, বুধবার, ৪ কার্তিক ১৪২৮, ২০ অক্টোবর ২০২১, ১২ রবিউল আউয়াল ১৪৪৩

ফুটবল

সুইজারল্যান্ডে যে সমর্থককে নিয়ে কাড়াকাড়ি পড়ে গেছে

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩৬ ঘণ্টা, জুলাই ১, ২০২১
সুইজারল্যান্ডে যে সমর্থককে নিয়ে কাড়াকাড়ি পড়ে গেছে লুকা লটেনবাচ/ছবি: সংগৃহীত

লুকা লটেনবাচ নামের এক ফুটবলভক্তকে নিয়ে সুইজারল্যান্ডে রীতিমত কাড়াকাড়ি পড়ে গেছে। তার শিডিউল পেতে সেখানকার ব্যবসায়ী ও বিজ্ঞাপনদাতাদের মধ্যে চলছে জোর প্রতিযোগিতা।

কিন্তু কে এই ব্যক্তি এবং কেন তাকে নিয়ে এত কাড়াকাড়ি?

ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপে দারুণ খেলছে সুইজাল্যান্ড। বাঘা বাঘা দলের সঙ্গে টক্কর দেওয়া দলটি এরইমধ্যে পৌঁছে গেছে শেষ আটেও। আর এই সাফল্যযাত্রা চাক্ষুষ করতে গ্যালারিতে হাজির ছিলেন সুইস সমর্থক লুকা। ফ্রাঞ্চের বিপক্ষে সুইসদের লড়াই চলার সময় তার উল্লাস ও হতাশা প্রকাশের বিভিন্ন ছবি এখন তার নিজ দেশে ঝড় তুলেছে।

শেষ ষোলোয় ফ্রান্সের বিপক্ষে সুইসদের নাটকীয় জয়ের দিন লুকার উত্তেজনা আর হতাশা প্রকাশের কিছু মুহূর্ত সামাজিক যোগাযোগের মাধ্যমে ভাইরাল হয়ে যায়। এরপর থেকে তার ‘ভাইরাল ইমেজ’ সুইজারল্যান্ডের কোম্পানিগুলো ব্যবসার কাজে ব্যবহার করার জন্য উঠেপড়ে লেগেছে।  

সুইস প্রতিষ্ঠানগুলোর মধ্যে সবার আগে লুকার সঙ্গে যোগাযোগ করে সুইস এয়ার। স্পেনের বিপক্ষে সুইজারল্যান্ডের কোয়ার্টার ফাইনালের লড়াই দেখার জন্য তাকে সেন্ট পিটার্সবার্গের ফ্লাইটের টিকিট উপহার দিয়েছে প্রতিষ্ঠানটি। টিকিট যে বিজনেস ক্লাসের, তা বলাই বাহুল্য এবং তিনি তা লুফেও নিয়েছেন।

এরপর আসরে নামে রেড বুল, যারা লুকার জন্য সফরে বিনামূল্যে পানীয়ের ব্যবস্থা করতে চায়। এই প্রস্তাবেও সাড়া দিয়েছেন তিনি। এমনকি ম্যাচ দেখতে গিয়ে তিনি যেন আরামে থাকতে পারেন, সেই ব্যবস্থাও করে দিয়েছে সুইজারল্যান্ডের পর্যটন অফিস।  

শুধু কি তাই। সুইজারল্যান্ডের পাবলিক হেলথ অফিস লুকাকে তাদের টিকাদান কর্মসূচি প্রকল্পের মুখ বানাতে চায়। সবমিলিয়ে লুকা এখন নিঃসন্দেহে সুইজারল্যান্ডের সবচেয়ে জনপ্রিয় ব্যক্তিদের একজন। স্পেন ম্যাচে স্পটলাইট যে তার দিকেই থাকবে, তাতেও কোনো সন্দেহ নেই। সেলেব্রিটি সমর্থক বলে কথা! তবে স্পেন সমর্থকরা নিশ্চয়ই এবার তার মুখে দুঃখ ও হতাশা দেখতে চাইবে।  

বাংলাদেশ সময়: ২০৩৬ ঘণ্টা, জুলাই ০১, ২০২১
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa