ঢাকা, বৃহস্পতিবার, ১৪ শ্রাবণ ১৪২৮, ২৯ জুলাই ২০২১, ১৮ জিলহজ ১৪৪২

ফুটবল

গোলরক্ষকের আত্মঘাতী গোলে কপাল পুড়লো পোল্যান্ডের

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৩৮ ঘণ্টা, জুন ১৫, ২০২১
গোলরক্ষকের আত্মঘাতী গোলে কপাল পুড়লো পোল্যান্ডের

বায়ার্ন মিউনিখের হয়ে দুর্দান্ত মৌসুম কাটানো রবার্ট লেভানদোভস্কি পুরো ম্যাচে রইলেন বিবর্ণ। দলের সেরা তারকার ব্যর্থতার ম্যাচে পারলো না পোল্যান্ডও।

উল্টো নিজেদের জালেই বল জড়িয়ে দিলেন পোলিশ গোলরক্ষক। অন্যদিকে স্লোভাকিয়া তুলে নিল দারুণ এক জয়।

সোমবার রাশিয়ার সেন্ট পিটারবার্গে ‘ই’ গ্রুপের ম্যাচে ২-১ গোলে জিতেছে স্লোভাকিয়া।  

অষ্টাদশ মিনিটে গোলরক্ষক ভইচেক শেজনির আত্মঘাতী গোলে পিছিয়ে পড়ে পোল্যান্ড। তবে গোলটিতে স্লোভাকিয়ার রবার্ট ম্যাকের ভূমিকাই বেশি। কারণ তার শট পোস্টের নিচের দিকে লাগে। শট ঠেকাতে ঝাঁপিয়ে পড়েন শেজনি। কিন্তু বল পোস্টে লেগে মাটিতে পড়ে থাকা শেজনির পিঠে লেগে জালে জড়িয়ে যায়। এই গোলের মাধ্যমে ইউরোর ইতিহাসে গোলরক্ষক হিসেবে আত্মঘাতী গোল করা প্রথম গোলরক্ষক বনে গেলেন জুভেন্টাসের পোলিশ গোলরক্ষক।  

এরপর দ্বিতীয়ার্ধের শুরুতে দলীয় আক্রমণের ফল বের করে সমতা টানেন ক্যারল লিনেত্তি।

খেলার ৬২তম মিনিটে পোলিশ মিডফিল্ডার গ্রেগর্জ ক্রিকোভিয়াক লাল কার্ড দেখেন। এবারের ইউরোর প্রথম খেলোয়াড় হিসেবে লাল কার্ড দেখেন তিনি। ১০ জনের দলে পরিণত হওয়ার পর আর ঘুরে দাঁড়াতে পারেনি পোলিশরা।

এরপর ৬৯তম মিনিটে স্লোভাকিয়ার জয়সূচক গোলটি করেন মিলান স্ক্রিনিয়ার। কর্নার থেকে বল পেয়ে নিয়ন্ত্রণে নিয়ে ডানপায়ের ভলিতে বল জালে জড়ান স্লোভাক ডিফেন্ডার। বাকি সময়ে চেষ্টা করেও লক্ষ্যের দেখা পায়নি পোল্যান্ড।

বাংলাদেশ সময়: ০০৩৭ ঘণ্টা, জুন ১৫, ২০২১
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa