ঢাকা, রবিবার, ৯ শ্রাবণ ১৪২৮, ২৫ জুলাই ২০২১, ১৪ জিলহজ ১৪৪২

ফুটবল

স্কটল্যান্ডকে হারিয়ে শুভসূচনা করল চেক রিপাবলিক 

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৪৮ ঘণ্টা, জুন ১৪, ২০২১
স্কটল্যান্ডকে হারিয়ে শুভসূচনা করল চেক রিপাবলিক  সংগৃহীত ছবি

২৫ বছর পর ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপে ফেরাটা সুখকর হলো না স্কটল্যান্ডের। পুরো ম্যাচে আধিপত্য করেও ফরোয়ার্ডদের ব্যর্থতায় হেরে গেল দলটি।

অন্যদিকে দারুণ জয়ে শুভসূচনা করল চেক রিপাবলিক।

সোমবার গ্লাসগোর হ্যাম্পডেন পার্কে ‘ডি’ গ্রুপের ম্যাচে ২-০ গোলে জিতেছে চেক রিপাবলিক। এই নিয়ে পাঁচবারের দেখায় স্কটিশরা হেরেছে ৪ বার, বাকি ম্যাচ ড্র।

ম্যাচের শুরু থেকে আক্রমণাত্মক খেলে গোলের উদ্দেশে মোট ১৯টি শট নেয় স্বাগতিকরা, যার চারটি আবার ছিল লক্ষ্যে। অন্যদিকে সফরকারীরা নিয়েছে ১০টি শট, যার সাতটিই লক্ষ্যে।

শুরু থেকে দুই দলই আক্রমণের চেষ্টা চালায়। তবে প্রথম ভালো সুযোগটি পায় স্কটিশরা। ৩২তম মিনিটে অ্যান্ড্রু রবার্টসনের জোরালো উঁচু শট লাফিয়ে ক্রসবারের উপর দিয়ে পাঠিয়ে দেন চেক রিপাবলিকের গোলরক্ষক তমাশ ভাসলিক।

বিরতির মিনিট তিনেক আগে ডান প্রান্ত থেকে সতীর্থের ক্রসে হেডে লক্ষ্যভেদ করে চেকদের এগিয়ে দেন ফরোয়ার্ড শিক।

দ্বিতীয়ার্ধের শুরুতে দারুণ দুটি সেভ করেন স্কটিশ গোলরক্ষক। এরপর ৪৮তম মিনিটে গ্রান্ট হ্যানলির শট ক্রসবারে লাগে। ৫২তম মিনিটে দুর্দান্ত গোলে ব্যবধান দ্বিগুন করেন শিক। ডি-বক্সের বাইরে বেরিয়ে গিয়েছিলেন গোলরক্ষক ডেভিড মার্শাল। এই সুযোগে মাঝমাঠ থেকে উঁচু শটে বল ভাসিয়ে দেন শিক। বলের পিছু নিয়েও বল জালে জড়ান গোলরক্ষক নিজেই।

শেষদিকে ম্যাচে ফেরার মরিয়া চেষ্টা চালায় স্কটল্যান্ড। কিন্তু অল্প সময়ের ব্যবধানে ফরোয়ার্ড লিন্ডন ডাইকসের দুটি প্রচেষ্টা ঠেকিয়ে জয় নিশ্চিত করেন চেক গোলরক্ষক।

এই জয়ে গ্রুপের পয়েন্ট তালিকার শীর্ষে উঠে এসেছে চেক রিপাবলিক। গ্রুপের প্রথম ম্যাচে ক্রোয়েশিয়াকে ১-০ গোলে হারানো ইংল্যান্ড সমান ৩ পয়েন্ট নিয়েও গোল ব্যবধানে পিছিয়ে থাকায় আছে দ্বিতীয় স্থানে।

আগামী শুক্রবার নিজেদের পরের ম্যাচে চেক রিপাবলিকের প্রতিপক্ষ ক্রোয়েশিয়া। পরের ম্যাচে ইংল্যান্ডের মুখোমুখি হবে স্কটল্যান্ড।

বাংলাদেশ সময়: ২৩৪৮ ঘণ্টা, জুন ১৪, ২০২১
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa