ঢাকা, বৃহস্পতিবার, ২১ শ্রাবণ ১৪২৮, ০৫ আগস্ট ২০২১, ২৫ জিলহজ ১৪৪২

ফুটবল

উদ্বোধনী ম্যাচে ভেনেজুয়েলাকে উড়িয়ে ব্রাজিলের শুভসূচনা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪৫৫ ঘণ্টা, জুন ১৪, ২০২১
উদ্বোধনী ম্যাচে ভেনেজুয়েলাকে উড়িয়ে ব্রাজিলের শুভসূচনা

কোপা আমেরিকার উদ্বোধনী ম্যাচে ভেনেজুয়েলাকে ৩-০ গোলে উড়িয়ে শুভসূচনা করেছে ব্রাজিল।  

 মার্কিনিয়োস দলকে এগিয়ে নেওয়ার পর দ্বিতীয়ার্ধে ব্যবধান দ্বিগুণ করেন নেইমার।

শেষ দিকে জালের দেখা পান গাব্রিয়েল বারবোসা।

‘এ’ গ্রুপের ম্যাচে ব্রাসিলিয়ার মানে গারিঞ্চায় সোমবার বাংলাদেশ সময় ভোর তিনটায় মাঠে গড়ায় দক্ষিণ আমেরিকার ফুটবল শ্রেষ্ঠত্বের লড়াই।

অবশ্য করোনা ভাইরাসে ভেনেজুয়েলার আট ফুটবলটার আক্রান্ত হওয়ায় প্রথম পছন্দের সাত জনকে ছাড়া খেলতে নেমে ব্রাজিলকে তেমন চ্যালেঞ্জ জানাতে পারেনি দলটি। তাই দুর্বল প্রতিপক্ষকে শুরু থেকে চেপে ধরে ব্রাজিল। কিন্তু একগাদা গোল মিস না করলে ফলাফল আরও চমকপ্রদ হতে পারতো।

শুরুর কয়েকটি মিসের পর একাদশ মিনিটেও এগিয়ে যেতে পারত স্বাগতিকরা। রেনান লোদির ফ্রি কিকে হেড লক্ষ্যে রাখতে পারেননি অরক্ষিত এদের মিলিতাও। ৯ মিনিট পর দূরপাল্লার শটে গোলের চেষ্টা করেন দানিলো। বুলেট গতির শট ঠেকিয়ে দেন গোলরক্ষক।

অবশেষে ২৩তম মিনিটে লিড নেয় ব্রাজিল। নেইমারের কর্নার থেকে মার্কিনিয়োস ভেনেজুয়েলার খেলোয়াড়ের বাধার আলতো টোকায় জাল খুঁজে নেন। দুই মিনিট পর রিশার্লিসন জালে বল পাঠালে অফসাইডের কারণে বাতিল হয়।

বিরতির আগে ভেনেজুয়েলাও সুযোগ পায়। হোসে মার্তিনেসের ফ্রি কিক থেকে ফের্নান্দো আরিসতেগেইতার হেড সহজেই ফেরান গোলরক্ষক আলিসন। যোগ করা সময়ে সফরকারীদের আরেকটি চেষ্টা ব্যর্থ করে দেন তিনি।

দ্বিতীয়ার্ধের শুরুতে নেইমার একটি মিস করলেও ৬৪তম মিনিটে সফল স্পট কিকে ব্যবধান দ্বিগুণ করেন। দানিলোকে ইয়োহান কুমানা ফাউল করায় পেনাল্টি পেয়েছিল ব্রাজিল।
চোট কাটিয়ে আন্তর্জাতিক ফুটবলে ফেরার পর এ নিয়ে টানা তিন ম্যাচে গোল পেলেন নেইমার।

এদিকে ম্যাচের শেষ দিকে বড় জয় নিশ্চিত করে ব্রাজিল। ৮৯তম মিনিটে নেইমারের কাটব্যাক থেকে বুক দিয়ে ফাঁকা জালে বল পাঠান বারবোসা।

বাংলাদেশ সময়: ০৪৫৫ ঘণ্টা, জুন ১৪, ২০২১
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa