ঢাকা, বৃহস্পতিবার, ২১ শ্রাবণ ১৪২৮, ০৫ আগস্ট ২০২১, ২৫ জিলহজ ১৪৪২

ফুটবল

ইউক্রেনের বিপক্ষে ডাচদের রোমাঞ্চকর জয়

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪২৯ ঘণ্টা, জুন ১৪, ২০২১
ইউক্রেনের বিপক্ষে ডাচদের রোমাঞ্চকর জয়

ইউক্রেনের বিপক্ষে শেষ দিকের গোলে রোমাঞ্চকর জয়ে ইউরো চ্যাম্পিয়নশিপ শুরু করল নেদারল্যান্ডস। বিরতির পর দ্রুত ২-০ গোলে এগিয়ে যাওয়া ডাচদের বিপক্ষে ইউক্রেন সমতায়ও ফেরে সহজে।

তবে ডেনজেল ডামফ্রিস নেদারল্যান্ডসকে জয় এনে দেন। ম্যাচটি জেতে ৩-২ গোলে।

রোববার রাতে আমস্টারডামের ইয়োহান ক্রুইফ অ্যারেনায় ইউরোর ‘সি’ গ্রুপের মুখোমুখি হয় দুদল।

এদিন ম্যাচের শুরু থেকে চলতে থাকে আক্রমণ-পাল্টা আক্রমণ। বেশিরভাগ সময় বল দখলে রাখা নেদারল্যান্ডস বিরতির আগের ১৫ মিনিটে প্রচণ্ড চাপ বাড়ায়। এই অর্ধে দারুণ কয়েকটি সুযোগও পায় তারা; কিন্তু ভাঙতে পারেনি গিওর্গি বুশচানের দেয়াল। মেমসিস ডিপাইয়ের ৩৮তম মিনিটে জোরালো শট দারুণ ক্ষিপ্রতায় ফেরান বুশচান। দুই মিনিট পর ডিপাইয়ের ক্রস গোলমুখে ফাঁকায় পেয়ে লক্ষ্যভ্রষ্ট হেড করেন ডামফ্রিস।

তবে বিরতির পর প্রতিপক্ষকে আর রুখতে পারেননি বুশচান। ছয় মিনিটের ব্যবধানে দুবার জালে বল পাঠায় ডাচরা। ৫২তম মিনিটে ডান দিক থেকে ডামফ্রিস ডি-বক্সে ডিপাইয়ের উদ্দেশে বিপজ্জনক ক্রস বাড়ান। এগিয়ে গিয়ে ঝাঁপিয়ে ঠেকান বুশচান; কিন্তু বল চলে যায় সোজা জজিনো ভাইনালডামের পায়ে। জোরালো শটে ঠিকানা খুঁজে নেন এই মিডফিল্ডার।

পরে ব্যবধান দ্বিগুণ হয় ৫৮তম মিনিটে। ডান দিক দিয়ে বল পায়ে ডি-বক্সে ঢুকে পড়েন পিএসভি আইন্দহোভেনের ডিফেন্ডার। ক্লিয়ার করার যথেষ্ট সুযোগ পেয়েও পারেননি ইউক্রেনের ডিফেন্ডার মাইকোলেনকো। উল্টো তার পা হয়ে ফাঁকায় বল পেয়ে জোরালো শটে গোলরক্ষককে পরাস্ত করেন স্ট্রাইকার ভট ভেহর্স্ট।

খেলার ৭৫তম মিনিটে চমৎকার এক গোলে ঘুরে দাঁড়ায় ইউক্রেন। ডান থেকে বাঁয়ে বল পায়ে একটু এগিয়ে জায়গা বানিয়ে দূর থেকে উঁচু বাঁকানো শটে ঠিকানা খুঁজে নেন ইয়ারমোলেঙ্কো। চার মিনিট পরেই সমতায় ফেরে তারা। রুসলান মালিনভস্কির ফ্রি কিকে হেডে গোলটি করেন রোমান ইয়ারেমচুক।

কিন্তু ৮৫তম মিনিটে জয়সূচক গোলটি করেন ডামফ্রিস। নাথান আকের ক্রসে হেডে বল জালে পাঠিয়ে দলকে উচ্ছ্বাসে ভাসান তিনি।

বাংলাদেশ সময়: ০৪২৬ ঘণ্টা, জুন ১৪, ২০২১
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa