ঢাকা, বৃহস্পতিবার, ২১ শ্রাবণ ১৪২৮, ০৫ আগস্ট ২০২১, ২৫ জিলহজ ১৪৪২

ফুটবল

ক্রোয়েশিয়াকে হারিয়ে ইউরো অভিযান শুরু ইংল্যান্ডের

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২৪ ঘণ্টা, জুন ১৩, ২০২১
ক্রোয়েশিয়াকে হারিয়ে ইউরো অভিযান শুরু ইংল্যান্ডের গোলদাতা রহিম স্টার্লিংকে ঘিরে সতীর্থদের উদযাপন/ছবি: সংগৃহীত

রহিম স্টার্লিংয়ের একমাত্র গোলে ইউরো-২০২০ অভিযান জয় দিয়েই শুরু করল ইংল্যান্ড।  

রোববার ওয়েম্বলিতে আসরে নিজেদের প্রথম ম্যাচে ক্রোয়েশিয়াকে ১-০ ব্যবধানে হারিয়েছে ইংলিশরা।

 

ইংল্যান্ডের কোচ গ্যারেথ সাউথগেট প্রথম ম্যাচে অ্যাস্টন ভিলার জ্যাক গ্রিয়ালিশকে বসিয়ে স্টার্লিংকে সুযোগ দেন। কোচের আস্থার প্রতিদান দিয়ে ৫৭তম মিনিটে কেলভিন ফিলিপের দারুণ পাস থেকে লক্ষ্যভেদ করেন ম্যানচেস্টার সিটির উইঙ্গার।

‘দ্য ত্রি লায়ন্স’রা অবশ্য শুরুতেই এগিয়ে যাওয়ার সুযোগ পেয়েছিল। কিন্তু ফিল ফোডেন সুবিধাজনক অবস্থানে বল পেয়ে শট নিলেও বল পোস্টে লেগে ফিরে আসে। তবে বড় কোনো টুর্নামেন্টে নিজের প্রথম গোলের মাধ্যমে স্বাগতিক সমর্থকদের হতাশা দূর করে দেন স্টার্লিং।

অন্যদিকে ক্রোয়েশিয়ার জন্য ম্যাচটা চরম হতাশার। কারণ ইংলিশ গোলরক্ষক জর্ডান পিকফোর্ডকে সেভাবে পরীক্ষার মুখেও ফেলতে পারেনি তারা। অথচ ২০১৮ বিশ্বকাপের রানার্সআপরা মস্কোর সেমিফাইনালে ইংলিশদের পাত্তাই দেয়নি।  

এবারের দেখায় অবশ্য দুই দল সেয়ানে সেয়ানে লড়াই করেছে। দুই দলই প্রায় ৫০ শতাংশ সময় বল দখলে রাখে। শটের সংখ্যাও সমান ৮টি করে, যার মধ্যে সমান ২টি করে ছিল গোলমুখে। তবে শেষ পর্যন্ত স্টার্লিংয়ের ওই এক গোলই পার্থক্য গড়ে দেয়।

এই জয়ে গ্রুপ ‘ডি’-এর শীর্ষে উঠে গেল ইংল্যান্ড। আগামী শুক্রবার এই ওয়েম্বলিতেই নিজেদের দ্বিতীয় ম্যাচে স্কটল্যান্ডের মুখোমুখি হবেন হ্যারি কেনরা।

বাংলাদেশ সময়: ২১২৪ ঘণ্টা, জুন ১৩, ২০২১
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa