ঢাকা, বুধবার, ১২ শ্রাবণ ১৪২৮, ২৮ জুলাই ২০২১, ১৭ জিলহজ ১৪৪২

ফুটবল

আদালতের রায়ে ব্রাজিলেই হচ্ছে কোপা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২৬ ঘণ্টা, জুন ১২, ২০২১
আদালতের রায়ে ব্রাজিলেই হচ্ছে কোপা সংগৃহীত ছবি

করোনায় বিপর্যস্ত ব্রাজিলে কোপা আমেরিকা আয়োজন নিয়ে ঝামেলার অন্ত ছিল না। দেশটির সাধারণ মানুষ থেকে শুরু করে বিরোধিতায় নেমেছিলেন জাতীয় ফুটবল দলের খেলোয়াড়রাও।

সরে দাঁড়িয়েছে বড় তিনটি পৃষ্ঠপোষক। এত কিছুর পরও সুপ্রিম কোর্ট জানিয়ে দিল, ব্রাজিলে কোপা আয়োজনে কোনো বাধা নেই।  

ব্রাজিলে কোপা আমেরিকার আয়োজন করতে না দিতে আদালতে পিটিশন করেছিল দেশটির মেটালওয়ার্কার্স ইউনিয়ন, সোশ্যালিস্ট পার্টি ও ওয়ার্কার্স পার্টি। পরশু রাতে হওয়া পিটিশনের শুনানিতে ১১ জন বিচারকের বেশিরভাগই এই শুনানিতে বাদীর বিরুদ্ধে সিদ্ধান্ত দেন। ফলে আগামী ১৩ জুন রাত থেকে মাঠে গড়াচ্ছে দক্ষিণ আমেরিকার সবচেয়ে মর্যাদাপূর্ণ এই আসর।

তবে স্বাস্থ্যবিধি মেনে কোপা আয়োজনে বিচারক কারমেন লুসিয়া তার রায়ে ‘কোপাভাইরাস’ উল্লেখ করে বলেন, ‘স্বাস্থ্য নিয়ে নিরাপত্তার প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার দায়িত্ব রাজ্য সরকার ও মেয়রদের। ’

ব্রাজিলের প্রেসিডেন্ট জেইর বোলসোনারো এই রায়কে স্বাগত জানিয়েছেন। তবে মহামারিবিদরা সতর্ক করেছেন সরকারকে। সংক্রমণ বিশেষজ্ঞ হোসে দাভিদ আরবায়েজ জানিয়েছেন, ‘এই সময়ে এত বড় একটা টুর্নামেন্ট আয়োজন যে কত বড় পাগলামি, সেটা বলে বোঝানো কঠিন। ’

বাংলাদেশ সময়: ১৭২৬ ঘণ্টা, জুন ১২, ২০২১
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa