ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ফুটবল

ব্রাজিলে কোপা আমেরিকা আয়োজনের বিপক্ষে নেইমাররা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪১ ঘণ্টা, জুন ৪, ২০২১
ব্রাজিলে কোপা আমেরিকা আয়োজনের বিপক্ষে নেইমাররা সংগৃহীত ছবি

কোপা আমেরিকার এবারের আসর বসার কথা ছিল আর্জেন্টিনা ও কলম্বিয়ায়। কিন্তু শেষ মুহূর্তে ভেন্যূ বদলে ব্রাজিলে নেওয়া হয়।

আচমকা এমন সিদ্ধান্তে নাখোশ খোদ ব্রাজিলের খেলোয়াড়রাই। এমনটাই জানালেন স্বাগতিকদের কোচ তিতে।

তিতে জানিয়েছেন, তার দলের খেলোয়াড়রা ব্রাজিলিয়ান ফুটবল কনফেডারেশনের প্রেসিডেন্টের সঙ্গে কোপা আমেরিকা আয়োজনের সিদ্ধান্ত নিয়ে কথা বলেছেন। এমনকি ক্ষোভ থেকে দলের সংবাদ সম্মেলন বর্জন করেছেন খোদ ব্রাজিল দলের অধিনায়ক কাসেমিরোও।  

এর আগে রাজনৈতিক অস্থিতিশীলতারা কারণে কলম্বিয়া এবং করোনা বিপর্যস্ত হওয়ায় আর্জেন্টিনার কাছ থেকে কোপা আমেরিকা আয়োজনের স্বত্ব কেড়ে নেয়া হয়। এরপর আয়োজক দেশ হিসেবে আগেরবারের আয়োজক ব্রাজিলের নাম ঘোষণা করা হয়। কিন্তু ব্রাজিলের খেলোয়াড়রাই এই সিদ্ধান্তে ক্ষুব্ধ।

শনিবার বাংলাদেশ সময় সকাল সাড়ে ৬টায় ইকুয়েডরের বিপক্ষে বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচ খেলবে ব্রাজিল। এর আগে দলের সংবাদ সম্মেলনে ছিলেন কাসেমিরো। কারণ হিসেবে ব্রাজিলের কোচ বলেন, ‘আমরা খেলোয়াড়দের শুধু ইকুয়েডরের বিপক্ষে ম্যাচটি নিয়ে ভাবতে বলেছিলাম। কিন্তু তারা সরাসরি (ব্রাজিলিয়ান ফুটবল ফেডারেশনের) প্রেসিডেন্টের সঙ্গে আলোচনা করতে বলেছে। কোনো রাখঢাক না রেখেই ওরা ওদের অবস্থান পরিস্কার করেছে। আমরা অবশ্য একটা অবস্থান নিয়েছি, তবে এখনই তা খোলাসা করব না। আমার মূল লক্ষ্য এখন ভালো খেলে ইকুয়েডরকে হারানো। ’

ইকুয়েডর ম্যাচ শেষেই যে পরিস্থিতি আরও বদলে যাবে সেই ইঙ্গিত দিয়ে তিতে বলেন, ‘আমরা বুঝতে পারছি আন্তর্জাতিক বিরতির পর পরিস্থিতি পরিস্কার হয়ে যাবে। খেলোয়াড়রা মতামত দিয়েছে, তারা (ফুটবল ফেডারেশনের) প্রেসিডেন্টকে তা জানিয়েছে এবং তারা এটা সঠিক সময়ে সবাইকে বলবে। এজন্যই আমাদের অধিনায়ক কাসেমিরো সংবাদ সম্মেলনে উপস্থিত হয়নি। ’

শুধু খেলোয়াড়রাই নন, ব্রাজিলের সাধারণ মানুষও কোপা আয়োজনের বিরোধিতায় রাস্তায় নেমেছেন। কারণ দেশটির করোনা পরিস্থিতি দক্ষিণ আমেরিকার মধ্যে সবচেয়ে খারাপ। দেশটির আর্থিক অবস্থাও সুবিধার নয়। ফুটবলাররাও একই চিন্তা করে বিরোধিতা করছেন কি না তা শিগগিরই পরিস্কার হয়ে যাবে।  

আগামী ১৩ জুন থেকে শুরু হওয়ার কথা কোপার এবারের আসর। উদ্বোধনী ম্যাচে ভেনেজুয়েলার মুখোমুখি হবে বর্তমান চ্যাম্পিয়নরা। এরপর একই দিন মাঠে নামবে কলম্বিয়া ও ইকুয়েডর। পরদিন চিলির মুখোমুখি হবে আর্জেন্টিনা এবং প্যারাগুয়ের মোকাবিলা করবে বলিভিয়া।

বাংলাদেশ সময়: ১৬৪০ ঘণ্টা, জুন ০৪, ২০২১
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।