ঢাকা, শনিবার, ১০ আশ্বিন ১৪২৮, ২৫ সেপ্টেম্বর ২০২১, ১৬ সফর ১৪৪৩

ফুটবল

পিরলোকে বরখাস্ত করলো জুভেন্টাস

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২৪ ঘণ্টা, মে ২৮, ২০২১
পিরলোকে বরখাস্ত করলো জুভেন্টাস আন্দ্রে পিরলো/ছবি: সংগৃহীত

ব্যর্থ এক মৌসুম শেষে কোচের পদ থেকে আন্দ্রে পিরলোকে বরখাস্ত করলো জুভেন্টাস। এক বিবৃতিতে বিষয়টি নিশ্চিত করেছে ইতালিয়ান জায়ান্টরা।

গত মৌসুমে সবাইকে চমকে দিয়ে মাউরিসিও সারিকে সরিয়ে ৪২ বছর বয়সী আন্দ্রে পিরলোকে কোচের আসনে বসায় জুভেন্টাস। কিন্তু তার অধীনে ২০১২ সালের পর এই প্রথম সিরি আর শিরোপা জিততে ব্যর্থ হয় তুরিনের বুড়িরা। বরং মৌসুমের শেষ দিনে এসে পয়েন্ট টেবিলের চতুর্থ স্থানে অর্থাৎ চ্যাম্পিয়নস লিগে খেলার যোগ্যতা অর্জন করে জুভরা।

ধারণা করা হচ্ছে, পিরলোর স্থলাভিষিক্ত হবেন সাবেক কোচ মাসিমিলিয়ানো অ্যালেগ্রি। এর আগে ২০১৪-১৯ পর্যন্ত অ্যালেগ্রি জুভেন্টাসের দায়িত্বে ছিলেন। সেবার তার অধীনে টানা পাঁচ বার সিরি আর শিরোপা জিতেছিল তুরিনের ক্লাবটি। এছাড়া দুইবার জুভেন্টাসকে চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালেও তুলেছিলেন তিনি।

খেলোয়াড় হিসেবে পিরলো জুভেন্টাসের কিংবদন্তিতুল্য। এসি মিলান থেকে যোগ দেওয়ার পর ২০১১ থেকে ২০১৫ সাল পর্যন্ত তিনি এই ক্লাবের জার্সিতে ১৬৪টি ম্যাচ খেলেছেন। জিতেছেন ৪টি সিরি আর শিরোপা। এর আগে এসি মিলানের জার্সিতে ২টি চ্যাম্পিয়নস লিগ ও ২টি সিরি আর শিরোপা জিতেছিলেন। ইতালির জার্সিতে ১১৬ ম্যাচ খেলেছেন পিরলো। ২০১৭ সালে অবসর নেওয়ার আগে ২০০৬ সালে ইতালির জার্সিতে বিশ্বকাপও জিতেছেন তিনি।

জুভেন্টাসের কোচ হিসেবে অবশ্য একেবারে ব্যর্থ নন পিরলো। তার অধীনে ইতালিয়ান সুপার কাপ এবং কোপা ইতালিয়া জিতেছে জুভরা। তবে এই দুই শিরোপা তার চাকরি বাঁচাতে পারেনি।

বাংলাদেশ সময়: ১৭২৪ ঘণ্টা, মে ২৮, ২০২১
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa